শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ক‌ওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে আলেমদের মুক্তি দিন: জমিয়ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ক‌ওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে নিরপরাধ ও নিরীহ আলেমদের মুক্তি দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

গতকাল সোমবার (২১ জুন) জমিয়তে উলামায়ে বাংলাদেশের মজলিসে খাসের গুরুত্বপূর্ণ বৈঠক এই দাবি জানানো হয়। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামের পরিচালনায় রাজধানীর পল্টনস্থ দলীয় কার্যালয় বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আরো উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, সহ-সভাপতি মাওলানা শহিদুল ইসলাম আনসারী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারী আল্লাহর পক্ষ থেকে এক বিশেষ পরীক্ষা। এই পরীক্ষা থেকে উত্তীর্ণ হতে হলে আমাদের সবাইকে ত‌ওবা করে আল্লাহমুখি হতে হবে। এ দেশের কওমি মাদরাসায় কুরআন-হাদিসের শিক্ষা দেওয়া হয়। পাশাপাশি নিয়মিত কুরআনুল কারিমের তেলাওয়াত হয়।

কুরআন তেলাওয়াতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়। অতীত অভিজ্ঞতায় যখনই কওমি মাদ্রাসা খুলে দেওয়া হয়েছিল তখনই করোনা মহামারী কমতে শুরু করেছিল। সকলের স্বার্থে কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার ব্যবস্থা করুন।

নেতৃবৃন্দ আরো বলেন, স্কুল কলেজ বন্ধ থাকার কারণে কোমলমতি শিক্ষার্থীরা পাবজিসহ বিভিন্ন গেমসে আসক্ত হয়ে পড়ছে। এ থেকে পরিত্রাণের উপায় হচ্ছে স্কুল, কলেজ ও ইউনিভার্সিটি খুলে দেওয়া। নেতৃবৃন্দ ক‌ওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য এবং নিরপরাধ আলেমদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ