শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইত্তিহাদের অনলাইন বইমেলা থেকে ৫৫% ছাড়ে কিনুন ‘দরসুল ফিকহ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: জনপ্রিয় প্রকাশনী মাকতাবাতুল ইত্তিহাদের অনলাইন বইমেলা থেকে ৫৫% ছাড়ে কিনুন ‘দরসুল ফিকহ’। বইমেলা চলবে আগামী ২৫ জুন (শুক্রবার) পর্যন্ত। মেলা উপলক্ষ্যে থাকছে ‘মুসলিম উম্মাহর ইতিহাস’- এ ৬০% ছাড়। এছাড়াও ইত্তিহাদের যেকোন বইয়ে থাকছে ৫৫% ছাড়। বইয়ের জন্য সরাসরি কিংবা জনপ্রিয় অনলাইন বুকশপ ‘রকমারি’তে যোগাযোগ করুন।

‘দরসুল ফিকহ’ গ্রন্থটি সমকালীন বিভিন্ন বিষয়ে ফিকহে হানাফির আলোকে দারুল উলুম হাটহাজারীর ফাতাওয়া বিভাগের গবেষণামূলক ফিকহি প্রবন্ধ নিয়ে প্রকাশিত হয়। হাটহাজারী মাদরাসা পরিচালনা কমিটির প্রধান আল্লামা মুফতি আব্দুস সালাম চাটগামী প্রবন্ধগুলোর প্রয়োজনীয় সংশোধন করেছেন। সম্পাদনা করেছেন আল্লামা মুফতি নূর আহমাদসহ আরও অনেকে।

প্রথম খন্ডে রয়েছে: নামায, সফর, যাকাত, রোযা, হজ, নিকাহ ও তালাক, ক্রয়-বিক্রয়, কুরবানী ও আকীকা, সিয়ার ও সিয়াসত তথা রাজনীতিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়।

দ্বিতীয় খন্ডে রয়েছে: তহারত ও পানি সংক্রান্ত কিছু জরুরি মাসআলা, হজ্জে বাইতুল্লাহ : কিছু জরুরী বিষয় ও মাসআলা, প্রযুক্তির সাহায্যে বিবাহ: শরয়ী পর্যালােচনা, হুরমাতে মুসাহারাত : কিছু জটিলতা ও সমাধান, আই.ভি.এফ ও আই.ইউ.আই: শরয়ী দৃষ্টিকোণ, হারাম অর্থ- সম্পদ: মালিকানা ও ব্যবহারবিধি, ফরেক্স ট্রেডিং: পরিচিতি ও শরয়ী দৃষ্টিকোণ, ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড: শরয়ী বিশ্লেষণ ও আহকাম, ওয়াকফ: কিছু মৌলিক ও জরুরী আহকাম , মসজিদের ওয়াফিয়া জমি: কিছু মৌলিক বিধান, শরী'আতের দৃষ্টিতে হ্যাকিং সফটওয়্যার পাইরেসি ও সংশ্লিষ্ট বিষয়: শরয়ী দৃষ্টিকোণ, সড়ক দুর্ঘটনা: শরী'আতের মৌলিক আহকাম ও নির্দেশনা, যৌথ উত্তরাধিকার সম্পদে হস্তক্ষেপ: সংশ্লিষ্ট ফিকহী ইবারতের ব্যাখ্যা ও সমন্বয় এবং চেয়ারে বসে নামায: কিছু সংশয়ের নিরসনসহ অর্ধশত সমকালীন বিষয় ও মাসআলা।

এক নজরে বই
বই: দরসুল ফিকহ (১ম ও ২য় খণ্ড)
পৃষ্ঠপোষক: আল্লামা আহমদ শফি রহ.
তত্ত্বাবধান: ফাতওয়া বিভাগ, দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী, চট্টগ্রাম
মুদ্রিত মূল্য: ১২৫০/-
মেলার মূল্য: ৫৬৩
যোগাযোগ: 01952850179, 01789873679

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ