শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ইউপি নির্বাচনে লড়ছেন ওয়ায়েজ মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুদ্দীন তাসলিম।।

বরিশালের সদর উপজেলার জাগুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান প্রার্থী ওয়ায়েজ মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী।

মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী ছোটবেলা থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনীতির সাথে সক্রিয়। ছাত্রজীবনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মাধ্যমে শুরু হয় তার রাজনৈতিক জীবনের পথ চলা। এরপর বিভিন্ন ধাপ পেরিয়ে বর্তমানে তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পক্ষ থেকে চেয়ারম্যান পদে মনোনীত হন।

ইসলামী শ্রমিক আন্দোলন বরিশাল মহানগর সেক্রেটারী ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মাওলানা আবু আব্দুল্লাহ মাহমুদী আওয়ার ইসলামকে বলেন, বর্তমানে জাগুয়া ইউনিয়ন চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী একজন প্রতিষ্ঠিত ওয়ায়েজ। এতোদিন তিনি সুললিত তেলাওয়াত ও কুরআন-হাদীসের ব্যাখ্যা বিশ্লেষণের মাধ্যমে মানুষকে আল্লাহ তায়ালার বিধি-বিধান সম্পর্কে সচেতন করে এসেছেন। কোরআন-হাদিস ও দ্বীনের দাওয়াত পৌঁছে দেওয়ার পাশাপাশি মানব সেবায় নিজেকে নিয়োজিত করতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুরুব্বিদের নির্দেশনায় চেয়ারম্যান পদে দাঁড়িয়েছেন তিনি। তার প্রতি এলাকায় ব্যাপক জনসমর্থনও রয়েছে।

মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী গত সেপ্টেম্বর থেকে চেয়ারম্যান পদে দাঁড়িয়েছেন। তবে এর আগে থেকেই তিনি সুখে-দুখে এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন। রোগে শোকে এলাকাবাসীর কাঁধে হাত দিয়ে তাদের ব্যথায় ব্যথিত হয়ে নিজের মনে করে শান্তনা দিয়েছেন।

আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে জাগুয়া ইউনিয়নে মাওলানা হেদায়েতুল্লাহ আজাদীর সাথে লড়ছেন আরো ৬ জন প্রতিদ্বন্দ্বী। প্রত্যেকেই নির্বাচনকে ঘিরে মাঠে সক্রিয় ছিলেন, তাই এক ধরনের হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে আজকের এই নির্বাচনে। তবে সুখে দুঃখে মানুষের পাশে দাঁড়ানো হেদায়েতুল্লাহ আজাদীর সর্মথকরা বৃষ্টিকে উপেক্ষা করেও কেন্দ্রে উপস্থিত হয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন বলে জানিয়েছেন মাওলানা আবু আব্দুল্লাহ মাহমুদী।

তিনি আরো জানিয়েছেন, আজ সকাল থেকে শুরু হওয়া নির্বাচনে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মাওলানা আজাদী এখন পর্যন্ত প্রতিদ্বন্দ্বীদের মধ্যে এগিয়ে আছেন বলে জানা গেছে। তবে ফলাফলের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আজকের নির্বাচনে ফলাফল সঠিকভাবে গণনা হলে মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী বিজয়ী ঘোষণা হতে পারেন বলে আশা করা হচ্ছে। তবে জাগুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রর্থী হেদায়েতুল্লাহ আজাদী আল্লাহ তায়ালার উপর ভরসা করে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করছেন।

উল্লেখ্য, প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ (সোমবার) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সারাদেশে চেয়ারম্যান পদে লড়ছেন ৮৫৯ জন।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ