শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

যানজট এড়াতে চালু হলো বিশেষ ট্রেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: তীব্র ও দীর্ঘ যানজট এড়াতে গাজীপুর-ঢাকা রুটে ৩ জোড়া বিশেষ ট্রেন আজ রোববার থেকে চালু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়দেবপুর জংশন স্টেশনের মাস্টার মো. রেজাউল ইসলাম।

গাজীপুরের জয়দেবপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা আবার ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত সকাল-বিকাল চলছে এই বিশেষ ট্রেন। চালু হওয়া ট্রেন তিনটি হলো- তুরাগ এক্সপ্রেস ট্রেন, টাঙ্গাইল কমিউটার ও কালিয়াকৈর কমিউটার।

এর মধ্যে আজ সকাল সোয়া ৭টায় জয়দেবপুর জংশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে এসেছে তুরাগ এক্সপ্রেস। টাঙ্গাইল কমিউটার গাজীপুর স্টেশন ছাড়ে ৮টা ২০ মিনিটে।

প্রতিদিন ঢাকা থেকে ভোর ৫টায় ছেড়ে যাওয়া তুরাগ এক্সপ্রেস গাজীপুরে পৌঁছাবে সকাল ৬টায়। সেটি সকাল সোয়া ৭টায় গাজীপুর থেকে ছেড়ে সাড়ে ৮টায় পৌঁছাবে ঢাকায়।

ট্রেনটি ঢাকা থেকে বিকাল ৫টা ২০মিনিটে ছেড়ে গাজীপুরে পৌঁছাবে পৌনে ৭টায়। আবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে গাজীপুর থেকে ছেড়ে রাত সাড়ে ৮টায় ঢাকায় পৌঁছাবে।

টাঙ্গাইল কমিউটার সকাল ৮টা ২৫ মিনিটে গাজীপুরে পৌঁছাবে প্রতিদিন। সেখান থেকে সাড়ে ৮টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে সকাল সাড়ে ৯টায়। ফের বিকেল ৬টায় ঢাকা থেকে ছেড়ে ৬টা ৫০মিনিটে পৌঁছাবে জয়দেবপুরে।

আর কালিয়াকৈর ডেমু প্রতিদিন ভোর ৫টায় ঢাকা থেকে ছেড়ে জয়দেবপুর পৌঁছাবে সকাল ৫টা ২৮ মিনিটে। ট্রেনটি সাড়ে ৫টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে সকাল সাড়ে ৬টায় এবং ঢাকা থেকে দুপুর পৌনে ২টায় ছেড়ে ২টা ৪৬ মিনিটে জয়দেবপুর জংশন পৌঁছাবে।

সাম্প্রতিক সময়ে ঢাকা থেকে গাজীপুরের চৌরাস্তা যেতে ১২ কিলোমিটার পথ পাড়ি দিতে ৮-৯ ঘণ্টা সময় লেগে যাচ্ছিল। এবার বিশেষ ট্রেন চালুর ফলে এই পথে যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এর আগে এই রুটে ওই ট্রেনগুলো চলাচল করছিল, করোনাকালে সরকারি নির্দেশনায় ট্রেনগুলোর চলাচল বন্ধ করে দেয়া হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ