শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

টাঙ্গাইলে ৭ দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে এবার টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভা এলাকায় এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আজ রোববার দুপুরে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) ড. আতাউল গনি।

তিনি বলেন, কয়েক দিন ধরেই করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে। এই অবস্থায় সংক্রমণ নিয়ন্ত্রণে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আগামী ২২ (মঙ্গলবার) থেকে ২৮ জুন ৭ দিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

টাঙ্গাইলের ডিসি জানান, বিধিনিষেধ চলাকালে সংশ্লিষ্ট এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া হোটেল ও মার্কেটসহ সব কিছুই বন্ধ থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবাহী ট্রাক চালু থাকবে। আর রিকশা, ইজিবাইক, সিএনজিসহ যাবতীয় যানবাহন বন্ধ থাকবে বিধিনিষেধ চলাকালে।

ড. আতাউল গনি জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটি এক সপ্তাহ পর করোনা পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সভায় সিদ্ধান্ত নেবে।

এদিন করোনা প্রতিরোধ কমিটির আজকের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।

এ ছাড়া সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ উপস্থিত ছিলেন সভায়।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে ১৫৩টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৭, ঘাটাইলের ৯ জন, কালিহাতীতে ১৭ জন এবং সখীপুরে ৪ জন আছেন। এ পর্যন্ত জেলাটিতে মোট ৬ হাজার ১০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৮ জন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ