শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

চট্টগ্রামে মারমা থেকে মুসলিম হলেন চাইশিহলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: চট্টগ্রামের মারমা সম্প্রদায়ের চাইশিহলা নামের এক ব্যক্তি অন্ধকার থেকে আলোর পথে ফিরে এসেছেন। গ্রহণ করেছেন শান্তির ধর্ম ইসলাম। গতকাল শুক্রবার (১৮ জুন) বাদ জুমা চট্টগ্রামের বহদ্দারহাট খাজা রোড এলাকার হাজী আবুল হোসেন জামে মসজিদে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

তাকে কালেমা পাঠ করিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করান হাজী আবুল হোসেন মসজিদের ইমাম ও খতিব মাওলানা এরশাদুল আলম মাসুম।

জানা গেছে, ইসলাম গ্রহণের পূর্বে তার নাম ছিলো ‘চাইশিহলা মারমা’। তিনি বৌদ্ধ ধর্মের অনুসারী ছিলেন। ইসলাম গ্রহণ করার পর তার নাম দেওয়া হয়েছে ‘আরিয়ান আহমেদ’।

হাজী আবুল হোসেন মসজিদের খতিব মাওলানা এরশাদুল আলম মাসুম আওয়ার ইসলামকে জানান, ‘নব মুসলিম আরিয়ান আহমেদ একটি বেসরকারী কোম্পানিতে চাকুরীরত ছিলেন। তিনি মাঝে মাঝেই আমার কাছে ইসলামের বাণী শুনতে চাইতেন। ইসলাম নিয়ে কথা বলার আগ্রহ প্রকাশ করতেন। নিজে নিজেও ইসলামকে জানার চেষ্টা করেছেন। আমিও তাকে যথাসাধ্য ইসলামের সঠিক বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেছি।’

আর জানা গেছে, ‘এর আগে তার আরেকজন বন্ধু গত দুইমাস পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তিনি ছিলেন বৌদ্ধ ধর্মের বড়ুয়া সম্প্রদায়ের। তার ব্যবহারেও তিনি অনেক মুগ্ধ হয়েছেন। অবশেষে ইসলামের শান্তির প্রতি পূর্ণ আকৃষ্ট হয়ে স্বজ্ঞানে, বুঝে-শুনে ও চিন্তাভাবনা করে তিনি আগের ধর্ম পরিত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। অতপর ১০০ টাকার স্টাম্পে আদালত থেকে ইসলাম গ্রহণ সাপেক্ষে ‘আরিয়ান আহমেদ’ নামের অনুমোদন নেন।

এবং আপনি মানুষকে দলে দলে আল্লাহর দ্বীনে প্রবেশ করতে দেখবেন’ একথা রাব্বুল আলামীন ঘোষণা করেছেন পবিত্র কোরআনুল কারিমে। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইসলামের দাওয়াতের সূচনা করেছিলেন পবিত্র ভূমি মক্কা থেকে। তাঁর জীবদ্দশায় দ্বীনের দাওয়াত ছড়িয়ে পড়েছিল বিশ্বের আনাচে-কানাচে। মানুষ ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় নিয়েছে। সেই চৌদ্দশত বছর পূর্বে ইসলামের এই আলো এখনো সমানভাবে আলো বিলিয়ে যাচ্ছে সবখানে। প্রতিনিয়তই অমুসলিমরা ইসলামের শান্তির বাণীর প্রতি আকৃষ্ট হয়ে গ্রহণ করছে ইসলাম। নিজেদের অন্ধকার থেকে আলোর পথে ফিরিয়ে আনছে। গতকাল মারমা থেকে ইসলাম ইসলাম গ্রহণ করা তারই অংশ। এ সিলসিলা চলবে কেয়ামত পর্যন্ত। সারাবশ্বিই একদিন ইসলামের আলোয় আলোকিত হয়ে যাবে ইনশাআল্লাহ।

ইসলাম গ্রহণের ভিডিও দেখতে ক্লিক করুন নিচের লিঙ্কে: ">

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ