শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

তুরস্ককে কাবুল এয়াপোর্টের নিরাপত্তার দায়িত্ব দিতে চায় আমেরিকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ওমর দামির।।

মার্কিন জাতীয় সুরক্ষা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, এই সপ্তাহে রাষ্ট্রপতি জো বা্ইডে ও তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বৈঠকের মাধ্যমে  একমত হয়েছেন যে কাবুল বিমানবন্দরের সুরক্ষায় তুরস্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। খবর রয়টার্সের।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের কাজ চলছে । চলতি বছরের ১১ ই সেপ্টেম্বরের আগেই তা শেষ হবে বলে আশা করা হচ্ছে।

বার্তা সংস্থা 'রয়টার্স'-এর খবরে জ্যাক সুলিভান বলেছেন, দুই নেতার মধ্যে বৈঠক তুরস্ক রাশিয়ার কাছ থেকে এস ৪০০ প্রতিরক্ষা ব্যবস্থা কেনার দীর্ঘমেয়াদী সমস্যা সমাধান করতে পারেননি। এই বিতর্কের কারণে ন্যাটোর দুই জোটের মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছিল।

আমেরিকার জাতীয় সুরক্ষা উপদেষ্টা বলেছেন, "নেতাদের স্পষ্ট প্রতিশ্রুতি রয়েছে যে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর সুরক্ষিত করার ক্ষেত্রে তুরস্ক কেন্দ্রীয় ভূমিকা নেবে এবং আমরা এখন সেদিকে কীভাবে অগ্রসর হবে সে বিষয়ে কাজ করছি।"

সূত্র: রয়টার্স, ডন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ