শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

চল্লিশ লাখ সাবস্ক্রাইবারের মাইল ফলক অতিক্রম করলো ‘হলি টিউন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সারিব সুইজা: বাংলাদেশের ইসলামি সংগীতাঙ্গনের বেশ পরিচিত একটি নাম হলিটিউন। ইউটিউব খুলে ইসলামি সংগীতের সবচেয়ে গোছালো কনটেন্ট যে কয়টি চ্যানেলে পাওয়া যায় তাদের মধ্যে হলিটিউন অন্যতম।

সম্প্রতি এ ইউটিউব চ্যানেল চার মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইল ফলক অতিক্রম করেছে।  চার মিলিয়নের সাবস্ক্রাইবার নিয়ে কোটি কোটি সংখ্যার দর্শকদেরকে নিয়মিত ইসলামী সংগিতে মাতিয়ে রাখছে চ্যানেলটি। হলিটিউনকে বাংলাদেশে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার সমৃদ্ধ ইসলামি সংগীত চ্যানেল হিসেবেও গ্রহণ করা যায়। কারণ এরচেয়ে বেশি সাবস্ক্রাইবসমৃদ্ধ ইসলামি সংগীতের কোন চ্যানেল বাংলাদেশে নেই।

No description available.

চার মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক অতিক্রম করার পর নিজের অভিব্যক্তি প্রকাশ করে চ্যানেলটির সিও, নাশিদ শিল্পী মুহাম্মদ বদরুজ্জামান বলেন, হলি টিউন এখন চল্লিশ লক্ষ সাবস্ক্রাইবারের মাইলফলক অতিক্রম করেছে আলহামদুলিল্লাহ্‌। এটা বড় সংখ্যা। এ সংখ্যা কোটি ছাড়িয়ে বহুদূর যাবে ইনশাআল্লাহ। আল্লাহ্‌ সহায়।

ধন্যবাদ জানাই আমাদের পথচলার নেতৃত্বদানকারী প্রিয় ফেরদৌস ভাইকে । ধন্যবাদ জানাই: সাঈদ আহমাদ, যিনি কন্টাকাকির্ণ পথে হলি টিউনকে সার্বক্ষণিক আগলে রেখে এ পর্যন্ত নিয়ে এসেছেন, আমরা যার সহযোগী । আবু রায়হান, হলি টিউনের প্রাণ যার অবদান শেষ হবেনা কখনো।

মাহফুজুল আলম, হলি টিউনের সব ইতিহাস তার ইতিহাস । তাওহিদ জামিল, সার্বক্ষণিক সঙ্গী, হলি টিউনের হৃদয় যার সাথে বাঁধা। ইকবাল মাহমুদ, শুরুতে হামাগুরির সময় যার স্পর্শে হাটা শিখেছে হলি টিউন। আহমদ আব্দুল্লাহ, আধুনিক ভাবনায় যার অকৃত্রিম পরশ পেয়েছে হলি টিউন।

আরো নাম উল্লেখ করে তিনি বলেন, আরও ধন্যবাদ জানাই আমিনুল ইসলাম মামুন এবং ইয়াসিন হায়দার , হলি টিউনের সুচনায় যারা পাহাড়সম বন্ধু। আবির হাসান, ওমর আব্দুল্লাহ, সালমান সাদী এবং ইমরানুল ফারহান, হলি টিউনের সঙ্গী, যারা দায়িত্ব নিতে শিখছে।

কৃতজ্ঞতা চিত্তে ধন্যবাদ জানাই, তারিক ভাই, মাসরুর ভাই, ইলিয়াস হাসান ভাই, সাঈদুজ্জামান নুর, রায়হান ফারুক, ইলিয়াস আমিন, নজরুল, দাউদ, হুসাইন, হাসান মাহাদী, তাহসিন, সাকিব, খালিদ, জাহিদ, আবু সাঈদ ও হুমায়ুনসহ ক্বারি আবু রায়হান এবং আব্দুল কাইয়ুম মোল্লাহকে।

No description available.

তানজিম রেজা ভাইয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা, হলি টিউনে যার অবদান অপরিসীম। কৃতজ্ঞতা এইচ আল হাদি ভাইয়ের প্রতি । আর কৃতজ্ঞতাসহ ভালবাসা প্রকাশ করছি আবু উবায়দা ভাইয়ের প্রতি। এছাড়া একদিনের জন্যও যাদের শ্রম ও ভালবাসা ছিল হলিটিউনের জন্য তাদের প্রতিও কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। প্রতিষ্ঠান বড় হওয়া মানে দায়িত্ব বেড়ে যাওয়া ।

২০১৬ সালে ‘চলার পথে ’ শিরোনামে মুহাম্মদ বদরুজ্জামানের একক একটি সংগীতের মাধ্যমে চ্যানেলটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। তারপর থেকে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের সঙ্গে একটি চুক্তির মধ্য দিয়ে এই চ্যানেলে কলরব শিল্পীদের ইসলামি সংগীত প্রকাশ শুরু হয়।

২০২১ সালের জুন পর্যন্ত ইউটিউবে চ্যানেলটির সাবস্ক্রাইবারের সংখ্যা ৪০ লাখ, ভিউ সংখ্যা ৭৫ কোটি ও ফেসবুকে ফলোয়ার সংখ্যা ১৫ লক্ষের বেশি, যা বাংলাদেশের ইসলামি রেকর্ড লেবেলগুলোর মধ্যে সর্বোচ্চ। ২০১৯ সালের ১২ জুন এটি ১ মিলিয়ন সাবস্ক্রাইবার অতিক্রম করে এবং বাংলাদেশের ইসলামি রেকর্ড লেবেলগুলোর মধ্যে সর্বপ্রথম গোল্ডেন প্লে বাটন পুরস্কার লাভ করে।

পাশাপাশি এটি ইসলামি সংগীতের বাণিজ্যিক কার্যক্রমের ক্ষেত্রেও ব্যাপক ভূমিকা রেখেছে। হলিটিউনের ব্যবস্থাপনায় ইসলামী সংগীতের বাণিজ্যিক কার্যক্রমের মাধ্যমে সবচেয়ে বড় উপকার হলো ব্যাপকভাবে মানুষের কাছে ইসলামী সংগীত পৌঁছেছে।

ইসলামি অনুষঙ্গের সঙ্গে সম্পৃক্ত উৎসব ও বিভিন্ন ইস্যুতেই হলিটিউন আলাদা করে সংগীত প্রকাশ করে থাকে। ২০২১ সালের জুন পর্যন্ত চ্যানেলটিতে প্রায় ৬০০ ভিডিও কনটেন্ট আপলোড হয়েছে। তথ্যসূত্র- উইকিপিডিয়া।

-কেএল/এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ