শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

করোনার ভ্যাক্সিন নিলেই দামি অ্যাপার্মেন্টসহ মিলছে ঢের পুরস্কার!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ওমর দামির।।

করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে ভ্যাকসিন গ্রহণ করলে থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, হংকং-এ মানুষজনকে পুরস্কার দেয়া হচ্ছে। কোথাও মুরগী, কোথাও গরু এমনকি দামি অ্যাপার্মেন্টও দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

চলতি সপ্তাহে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে করোনার নতুন ঢেউ শুরু হয়েছে। সংক্রমণের এই ঊর্ধ্বগতি থেকে সুরক্ষা পেতে দেশগুলোতে  ভ্যাক্সিন কার্যক্রম বাড়িয়ে দেওয়া হয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যমের খবর বলা হয়েছে, থাইল্যান্ডের চিয়াং মাইয়ের চিম মাই জেলায় করোনার ভ্যাক্সিন গ্রহণ করলেই স্থানীয়দের পুরস্কার হিসেবে গরু প্রদান করা হচ্ছে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ভ্যাক্সিন গ্রহীতাদের প্রতি সপ্তাহে লটারির মাধ্যমে ৫০ হাজার টাকার গরুর বাছুর পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে। এই ঘোষণার পর স্থানীয়দের মাঝে করোনা ভ্যাক্সিন গ্রহণের সংখ্যা কয়েক’শ থেকে হাজারে গিয়ে দাঁড়িয়েছে।

খবরে বলা হয়েছে, ৬৫ বছর  বছর বয়সী ইনখাম থং খাম নামে এক বৃদ্ধ করোনার ভাইরাসের টিকা নেওয়ার পর ৩২০ ডলারের একটি গরু পুরস্কার পেয়েছেন।

থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, হংকং ছাড়াও  করোনাভাইরাসের টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হিমশিম খাচ্ছেন যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এই পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন ওহাইও প্রদেশেও  টিকা গ্রহণকারীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। এই পুরস্কারের অর্থ ১০ লাখ মার্কিন ডলার। ওহাইও প্রদেশের গভর্নর মাইক ডিওয়াইন এক টুইটবার্তায় লিখেছেন, তাঁর রাজ্য প্রতি সপ্তাহে একজন টিকা গ্রহণকারীকে ১০ লাখ ডলার করে পুরস্কার দেবে। আগামী পাঁচ সপ্তাহ পর্যন্ত লটারির মাধ্যমে দেওয়া হবে এই পুরস্কার। তবে শর্ত হল, টিকা গ্রহীতার বয়স ১৮ বছরের বেশি হতে হবে।

তবে টিকার এক ডোজ নিলেও এই পুরস্কারের যোগ্য হবেন গ্রহীতা। আরেকটি শর্ত হল, ওই ব্যক্তিকে ওহাইও অঙ্গরাজ্যের বাসিন্দা হতে হবে। রিপাবলিকান এই গভর্নর বলেন, ‘আমি জানি, অনেকে বলবেন “ডিওয়াইন পাগল হয়েছেন। আপনার এই মিলিয়ন ডলার দেওয়ার আইডিয়া জলে যাবে।” কিন্তু বাস্তবিক অর্থে অপচয় হল, কোভিড-১৯-এ একজনের মৃত্যু—যখন করোনাভাইরাসের টিকা টিকা পর্যাপ্ত রয়েছে।’

সূত্র: দ্য ট্রিবিউন, ডেইলি জং।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ