শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

আজ হাইয়াতুল উলইয়ার জরুরী বৈঠক, আসতে পারে যে সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুদ্দীন তাসলিম।।

হাইয়াতুল উলইয়ার কেন্দ্রীয় পরীক্ষার রেজাল্ট প্রকাশ, মাদরাসা খোলাসহ বিভিন্ন বিষয়ে জরুরী বৈঠক করতে যাচ্ছে সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা সংস্থা ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’।

আজ বুধবার সকাল ১০ টায় হাইয়ার কার্যালয়ে জরুরী বৈঠকটি অনুষ্ঠিত হবে। আওয়ার ইসলামকে এসব তথ্য নিশ্চিত করেছেন হাইয়াতুল উলইয়ার অফিস সম্পাদক মুঃ অছিউর রহমান।

বৈঠকে হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসানের সভাপতিত্বে উপস্থিত থাকবেন, আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য মাওলানা মাহফুজুল হক, মুফতি রুহুল আমিন, মাওলানা মুসলেহুদ্দীন গওহরপুরী, মাওলানা আব্দুল হালিম বুখারি প্রমুখ।

প্রসঙ্গত, কয়েক দফা রুটিন পরিবর্তনের পর গত এপ্রিলের  ৩ তারিখে শুরু হয়ে  এরপর ৮ এপ্রিল শেষ হয় দাওরায়ে হাদীসের (তাকমীল) পরীক্ষা। তবে এখনো পর্যন্ত রেজাল্ট প্রকাশের বিষয়ে কোন সিদ্ধান্ত জানানো হয়নি। আজকের এই বৈঠক থেকে রেজাল্ট প্রকাশের বিষয়ে জরুরি সিদ্ধানত আসতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, হাইয়াতুল উলইয়ার  কেন্দ্রীয় পরীক্ষার খাতা (উত্তরপত্র) জমা দেওয়ার শেষ তারিখ ছিল বৃহস্পতিবার (২৭ মে)। চলতি মাসে ফলাফল  প্রকাশিত হওয়ার কথাজানিয়েছিলেন হাইয়াতুল উলইয়ার অফিস সম্পাদক মাওলানা অসিউর রহমান।

তিনি জানান,  জিলক্বদ মাসে আমরা হাইয়াতুল উলইয়ার ফলাফল প্রকাশ করতে পারবো।  সারাদেশ থেকে পরীক্ষার খাতা (উত্তরপত্র) দেখা শেষে  সেগুলো নিরীক্ষণ শুরু হবে। নিরীক্ষণ শেষ হলেই আমরা ফলাফল প্রকাশের নির্দিষ্ট তারিখ ঘোষণা করতে পারবো ইনশাআল্লাহ।’

এক প্রশ্নের জবাবে মাওলানা অসিউর রহমান জানান, ‘আমাদের পরীক্ষার খাতা (উত্তরপত্র) নিরীক্ষণ হবে তিনটি ধাপে। এতে প্রথম ধাপে নিরীক্ষণ করতে আনুমানিক ৮ থেকে ১০ দিন সময় লাগবে। দ্বিতীয় ধাপে ৬ থেকে ৭ দিন আর তৃতীয় ধাপে সময় লাগবে ২ থেকে ৩ দিন। সবশেষে ফলাফল প্রকাশ সংক্রান্ত চূড়ান্ত কাজ সম্পন্ন করতে ২ থেকে ৩ দিন সময় লাগবে। ফলাফল প্রকাশের চূড়ান্ত প্রস্তুতি শেষ করে ঘোষিত হবে ১৪৪২ হিজরীর কেন্দ্রীয় তাকমিল পরীক্ষার ফলাফল।

প্রসঙ্গত গত ৮ এপ্রিল (বৃহস্পতিবার) শেষ হয়েছে ১৪৪২ হিজরীর হাইয়াতুল উলিয়ার কেন্দ্রীয় তাকমীল জামাতের পরীক্ষা। এরপর লকডাউনের কারণে এ বছর উত্তরপত্র দেখায় কিছুটা বিলম্ব হলেও এখন অনেকটা কাটিয়ে উঠতে পেরেছে হাইয়া কর্তৃপক্ষ। অল্প সময়ে ও শীঘ্রই ফল প্রকাশে বোর্ড কর্তৃপক্ষ নিরলস কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন অফিস সম্পাদক মাওলানা অসিউর রহমান।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ