শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

শাইখ আস-সুদাইসের সঙ্গে পাকিস্তান ও আফগান মন্ত্রীদের বৈঠক অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: হারামাইন শারিফাইনের পাবলিক প্রেসিডেন্সি প্রধান শাইখ ড. আবদুর রহমান আস-সুদাইসের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রী ড. নূর-উল-হক কাদরী এবং আফগানিস্তানের হজ, অনুদান ও গাইডেন্স মন্ত্রী শেখ মুহাম্মদ কাসিম হালিমী।

এ শুক্রবারের এ বৈঠকে আরো উপস্থিত ছিলেন, মসজিদে হারামের ইমাম ও খতিব শাইখ ড. সালেহ বিন হামেদ, দেশটিতে অবস্থানরত আফগান রাষ্ট্রদূত আহমদ জাভেদ মুজাদ্দেদী, ওআইসির আফগান রাষ্ট্রদূত ড. শফিক এবং পাকিস্তান ইসলামিক আদর্শিক কাউন্সিলের প্রধান ডা. কিবলা আয়াজ প্রমুখ। বৈঠকে শাইখ আস সুদাইস আফগানিস্তান শান্তি সম্মেলনের ইতিবাচক সিদ্ধান্তের জন্য পাকিস্তান ও আফগানিস্তানের মন্ত্রীদের অভিনন্দন জানিয়েছেন।

শাইখ আস সুদাইস বলেন, বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান আফগানিস্তানে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা, যুদ্ধরতদের মধ্যে পুনর্মিলনকে সমর্থন এবং আফগান সংকটের ব্যাপক ও স্থায়ী সমাধানের জন্য প্রশংসনীয় প্রচেষ্টা করেছেন।

তিনি বলেন, সৌদি আরব সর্বদা সন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরোধিতা, মুসলমানদের সমস্যা সমাধান, ইসলামকে প্রসার করা, সংযমীকরণ, সংযম ও শান্তির নীতিগুলি উদ্ভাবন এবং সমস্যার সমাধান করে আসছে। সহিংসতা, বেসামরিক মানুষের উপর হামলা এবং সকল প্রকার সন্ত্রাসবাদ ও চরমপন্থার দ্বারা উদ্ভূত আত্মঘাতী হামলা ইসলামের মূল উদ্দেশ্যের পরিপন্থী। তিনি আফগানিস্তানে আইন শৃঙ্খলা রক্ষা ও পুনর্মিলনের প্রচারের জন্য পাকিস্তানের প্রচেষ্টার প্রশংসা করেছেন।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ