শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

তিন উপনির্বাচনে ১৪ প্রার্থীর ছয়জন স্বতন্ত্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: জাতীয় সংসদের শূণ্যঘোষিত তিন আসন ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ অসনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে মোট প্রার্থীর সংখ্যা ১৪ জন। পূর্বের ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী এ তিন আসনে দলীয় প্রার্থী দেয়নি বিএনপি। তবে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংসদ আলহাজ শফি আহমেদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে থাকছেন।

এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মোট ১৪ জন সংশ্লিষ্ট রিটার্নিং ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রাজনৈতিক দলের আটজন এবং স্বতন্ত্র হিসেবে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার সংশ্লিষ্ট রিটার্নিং ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ কংগ্রেস, বিএনএফ এই পাঁচ দলের আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ছয়জন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আগা খান মিন্টু, জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) অ্যাডভোকেট আবু হানিফ, বিএনএফ এর এ ওয়াই এম কামরুল ইসলাম, স্বতন্ত্র হিসেবে মনিরুজ্জামান ও রুহুল আমীন মনোয়নপত্র জমা দিয়েছেন।

সিলেট-৩ আসনে মোট ছয় প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মো. আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া, স্বতন্ত্র হিসেবে ফাহমিদা হোসেন, আলহাজ শফি আহমেদ চৌধুরী ও শেখ জাহিদুর রহমান মাসুম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কুমিল্লা -৫ আসনের জন্য দুজন প্রার্থী মনোয়নপত্র জমা দিয়েছেন। যারা মনোয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল হাসেম খান ও জাতীয় পার্টির মো. জসিম উদ্দিন।

গত ২ জুন সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, আসন তিনটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল মঙ্গলবার। মনোয়নপত্র বাছাই ১৭ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগহণ হবে আগামী ২৮ জুলাই।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ