শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


সিলেটের হরিপুর বাজার মাদরাসার শায়খুল হাদিস মুফতি ইউসুফ শ্যামপুরী অসুস্থ, দোয়া কামনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম

সিলেটের ঐতিহ্যবাহি প্রতিষ্ঠান মাদরাসাতুল উলূম দারুল হাদিস হরিপুর বাজার মাদরাসার শায়খুল হাদীস, আল্লামা শায়খ মুফতি মুহাম্মদ ইউসুফ শ্যামপুরী হাফি. গুরুতর অসুস্থ। বর্তমানে সিলেট নর্থ ইষ্ট মেডিকেলে আইসিইউতে ভর্তি আছেন।

আজ শনিবার মাদরাসাতুল উলূম দারুল হাদিস হরিপুর মাদরাসার ফাযিল হা. আবুল খায়ের গৌহরী আওয়ার ইসলামকে জানান, হুজুর ডায়বেটিস ও হার্টের রোগে ভুগছেন দীর্ঘদিন। গতদিন ধরে সিলেটের নর্থ ইষ্ট মেডিকেলে আইসিইউতে ভর্তি আছেন। হুজুরের সুস্থতার জন্য তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আল্লামা শায়খ মুফতি মুহাম্মদ ইউসুফ শ্যামপুরী ৫ এপ্রিল ১৯৪৪ সালে সিলেট জেলার জৈন্তাপুর থানার হরিপুর এলাকার অন্তর্গত হেমু দক্ষিণ ভেলোপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন। জন্ম তারিখ হিসাবে বর্তমান বয়স ৭৭ বছর।

কর্মজীবন: হাটহাজারী মাদ্রাসায় শিক্ষা জীবন সমাপ্ত করে একাধারে সাত বছর দারুল উলূম হেমু মাদ্রাসায় ইলমে দ্বীনের খেদমত করেন। তারপর তিনি চলে আসেন তার উস্তাদ মুজাহিদে মিল্লাত আল্লামা শায়খ আব্দুল্লাহ হরিপুরী রহ. এর মাদরাসায়।

১৩৮৭ বাংলা থেকে হরিপুর মাদ্রাসার মুহাদ্দিস হিসাবে পরবর্তী কর্মজীবন শুরু করেন। তার উস্তাদ আল্লামা শায়খ আব্দুল্লাহ হরিপুরী রহ. এর জীবদ্বশায় তিনি মুসলিম শরীফের পাঠদানের দায়িত্ব পালন করেন। শায়খ হরিপুরী রহ. এর ইন্তেকালের পর ১৪০৫ বাংলায় আল্লামা শায়খ মুফতি মুহাম্মদ ইউসুফ শ্যামপুরী শায়খুল হাদীসের দায়িত্ব লাভ করেন। এ পর্যন্ত তিনি দরসে হাদিসের গুরু দায়িত্ব পালন করে আসছেন। ব্যক্তিগত জীবনে তার ৫ ছেলে ও ৩ মেয়ে রয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ