শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই

‘আমাদেরকে গ্রেট, শক্তিশালী তুরস্ক নির্মাণের প্রতিজ্ঞা বাস্তবায়ন করতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: প্রতিবেশি দেশগুলো তুরস্ক নিয়ে স্বপ্ন দেখে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট রিজব তাইয়্যিপ এরদোগান। শুক্রবার তুরস্কের দক্ষিণ প্রদেশ কিলিসের এক খাল উদ্বোধন অনুষ্ঠানে এরদোগান এ কথা বলেন।

তুরস্কের এই প্রেসিডেন্ট বলেন, আমাদেরকে গ্রেট এবং শক্তিশালী’ তুরস্ক নির্মাণের প্রতিজ্ঞা বাস্তবায়ন করতে হবে। বন্ধু দেশ এবং প্রতিবেশি দেশগুলো আমাদের নিয়ে স্বপ্ন দেখে।

তুরস্ক ২০২৩ সালের টার্গেট বাস্তবায়নের সন্নিকটে রয়েছে উল্লেখ করে এরদোগান বলেন, আমাদের সরকার এখন পর্যন্ত যত গুরুত্বপূর্ণ কাজ করেছে তার মধ্যে অন্যতম সেরা কাজ হলো-‘উত্তম বোঝাপড়া’।

২০০৩ সালে প্রথম ক্ষমতায় আসেন তুরস্কের একেপি পার্টির নেতা রিসেপ তাইয়্যিপ এরদোগান।  সম্প্রতি এরদোগানের নেতৃত্বে তুরস্ক ব্যাপক সফলতা পেয়েছে।

আজারবাইজান ও আর্মেনিয়ার যুদ্ধে  তুরস্ক সরাসরি  আজারবাইজানের পক্ষ নিয়ে তাদেরকে বিজয়ী করেছে। সিরিয়া ও ইরাকে কখনো আসাদ বাহিনী, কখনো কুর্দি বাহিনীর বিরুদ্ধে লড়ছে তুরস্ক। লিবিয়ায় তারা থামিয়ে দিয়েছে ফ্রান্স ও রাশিয়া-সমর্থিত বিদ্রোহী জেনারেল হাফতারের বাহিনীকে। এছাড়া তুর্কি সেনারা গ্রিস, গ্রিক-সাইপ্রাস ও মিসর এবং  ইরাকি কুর্দিদের বিরুদ্ধেও সফলতা পেয়েছে।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ