শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

আলোর মুখ দেখছে শায়খুল কুরআন রহ.-এর স্মারকগ্রন্থ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ‘শায়খুল কুরআন’ খ্যাত যুগের মুজাদ্দিদ মাওলানা কারী বেলায়েত হুসাইন রহ. বিদায় নিয়েছেন প্রায় চার বছর আগে, ২০১৭ সালে। বছর-দুয়েক আগেই তাঁর জীবন ও কর্মের ওপর একটি স্মারকগ্রন্থের কাজের সূচনা হয়। হজরতের সাহেবজাদা মাওলানা মাসীহুল্লাহ, মাওলানা কালীমুল্লাহ ও মাওলানা ফয়জুল্লাহ কাজটি তদারকি করছেন। তত্ত্বাবধান করছেন মাওলানা ইসমাঈল বেলায়েত।

শায়খুল কুরআন মাওলানা কারী বেলায়েত হুসাইন রহ. এর স্মারকগ্রন্থ আলোর মুখ দেখতে যাচ্ছে বলে জানিয়েছেন গ্রন্থটির সম্পাদক হুমায়ুন আইয়ুব।

তিনি জানান, হজরত হাফেজ্জী হুজুর রহ. ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার মক্তব প্রতিষ্ঠার যে স্বপ্ন দেখতেন তা অনেকটা বাস্তবায়ন হয়েছে তাঁর একান্ত শাগরেদ ও খলিফা হজরত মাওলানা কারী বেলায়েত হুসাইন রহ.-এর মাধ্যমে। তাঁর আবিষ্কৃত নূরানী শিক্ষার ভূমিকার কথা সবার জানা। এদেশে কুরআনে কারিমের সহিহ-শুদ্ধ তেলাওয়াতের পেছনে বড় অবদান নূরানীর।

স্মারকগ্রন্থের প্রধান সম্পাদকের কাজটি করেছেন লেখক সাংবাদিক জহির উদ্দিন বাবর। আর মূল সম্পাদকের কাজ করেছেন আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব।

মাঠ পর্যায় থেকে লেখা সংগ্রহের ক্ষেত্রে হাসান আল মাহমুদ, আমিন আশরাফ, মোস্তফা ওয়াদুদ, কাউসার লাবীব, আবুল ফাতাহ কাসেমী, ইশতিয়াক সিদ্দিকীসহ আওয়ার ইসলাম টিম কাজ করেছে। স্মারকগ্রন্থটি বিশুদ্ধকরণে ভূমিকা রাখছেন মুনীরুল ইসলাম। অঙ্গসজ্জার কাজ করছেন রফরফ কর্ণধার ইলয়াস হোসাইন। প্রচ্ছদ এখনও চূড়ান্ত হয়নি। ছয় শতাধিক পৃষ্ঠার স্মারকগ্রন্থটিতে প্রায় দু’শো লেখকের লেখা স্থান পেয়েছে। সার্বিক কাজ শেষ পর্যায়ে। চলছে শেষ মুহূর্তের ঘষামাজা। আশা করা যাচ্ছে ঈদুল আজহার আগে-পরে স্মারকগ্রন্থটি পাঠকের হাতে পৌঁছবে ইনশাআল্লাহ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ