শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

কবি ফররুখ আহমদ স্মরণে ‘মাসিক নকীবের’ আলোচনা সভা ও সাহিত্য আসর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: জাতীয় জাগরণ ও মননের কবি ফররুখ শীর্ষক আলোচনা সভা ও মাসিক সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। এটি আয়োজন করেছে জাতীয় শিশু কিশোর পত্রিকা মাসিক নকীব।

শুক্রবার সকাল ৯টায় রাজধানীর রামপুরায় আবু সাঈদ গ্লোবাল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

নকীবের আলোচনা সভা ও সাহিত্য আসরে বক্তারা মুসলিম রেনেসাঁর কবি ফররুখ আহমদ এর জন্ম ও শৈশবের স্মৃতি বিজড়িত বসতবাড়ির উপর দিয়ে রেলপথ নির্মাণের পরিকল্পনার নিন্দা জানান। একইসাথে সংশ্লিষ্টদের কাছে কবির পিতামাতার কবরসহ বসতবাড়ি সংরক্ষণের আহ্বান জানান।

এছাড়াও নকীব পরিবার ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসে সারাদেশে বৃক্ষরোপন কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন নকীব সম্পাদক মুনতাছির আহমাদ।

মাসিক নকীব সম্পাদক মুনতাছির আহমাদের সভাপতিত্বে ও নির্বাহী সম্পাদক জিয়াউল আশরাফের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সত্তর দশকের কবি ও ছড়াকার আশরাফুল মান্নান।

বিশেষ অতিথি ছিলেন- লেখক ও সম্পাদক মাসউদুল কাদির, আলেম, লেখক ও অনুবাদক মুফতি আবুল ফাতাহ কাসেমী, দৈনিক ইত্তেফাকের সিনিয়র সাব ইডিটর আশরাফুল ইসলাম।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ