শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

রাজধানীর ভাটারার ‘জামিয়া সাঈদিয়া কারীমিয়ায় নতুন-পুরাতন শিক্ষার্থীদের ভর্তি চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানী ঢাকার অভিজাত এলাকা গুলশান-বারিধারা সংলগ্ন ভাটারাস্থ সাঈদনগরের ঐতিহ্যবাহি ‘জামিয়া সাঈদিয়া কারীমিয়া’য় ১৪৪২-৪৩হি:, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

পুরাতন ছাত্রদের ভর্তি কার্যক্রম চলবে আগামী ১৩ শাওয়াল (২৬ মে) পর্যন্ত। শিশু শ্রেণী থেকে তাকমিল (দাওরায়ে হাদীস), হিফজ, নাজেরা, আরবী সাহিত্য বিভাগ (১বছর মেয়াদী) ও ইফতা বিভাগে (২বছর মেয়াদী) নতুন-পুরাতন শিক্ষার্থীদের ভর্তি চলছে।

বিগত শিক্ষাবর্ষ ১৪৪১-৪২/২০২০-২১ সালে মাদরাসার বাৎসরিক ফলাফল ছিল ঈর্ষণীয়। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও বোর্ড পরীক্ষায় ৪৭ জন সম্মিলিত মেধা তালিকায় স্থান পেয়েছে। এছাড়াও ৫২০ জন বোর্ড পরীক্ষার্থীর মধ্যে মুমতাজ (এ+) হয়েছে ১৯৫ জন। জায়্যিদ জিদ্দান (অ)১৪৮ জন। ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের পাশের হার শতভাগ। মাদরাসার আভ্যন্তরীন যুগসই পরিপাটি মনোরম পরিবেশ যেকাউকে মুগ্ধ করবে।

May be an image of text

চলতি শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু ছাত্রদেরকে অফলাইন এবং অনলাইনে উভয় প্রক্রিয়ায় ভর্তি নেয়া হচ্ছে। অনলাইনের জন্য নিম্নোক্ত তথ্য মোতাবেক যোগযোগ করার জন্য বলা হয়েছে।

হিফজ ও নাজেরা বিভাগ-০১৭১৯-৩৮৬০২৩, মক্তব বিভাগ (শিশু শ্রেণী থেকে ৩য় শ্রেণী)-০১৮৯১-৭৮১১৯৭, উর্দূ (৪র্থ) শ্রেণী থেকে মিযান জামাত-০১৮৩৭-২২৫১২০, নাহবেমীর থেকে কাফিয়া-০১৮৫৫- ৮৮৫৮৮৬, শরহে বেকায়া থেকে দাওরায়ে হাদীস-০১৮১৭-৫৬২৯০৪, আদব (আরবী সাহিত্য)

বিভাগ-০১৭৭৫-৪৬৩০৫৭, ইফতা ১ম ও ২য় বর্ষের জন্য-০১৭৪২-০৯৪০৯০, এছাড়াও বিশেষ প্রয়োজনে শিক্ষা পরিচালকের নম্বর ০১৭৫৭-৮৩৭১৭৭ এ যোগাযোগ করা যেতে পারে বলে জানিয়েছেন জামিয়ার মুহতামিম হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ (০১৭১৫ ১৪ ৩৩ ১২)

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ