শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

মারকাযুশ শাইখ যাকারিয়ার দাওরা ও তাফসির বিভাগে স্বল্পসংখ্যক আসন খালি আছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: প্রথিতযশা আলেমেদ্বীন মুফতি মিযানুর রহমান সাঈদ প্রতিষ্ঠিত ও পরিচালিত রাজধানীর কুড়িল এলাকায় অবস্থিত গবেষণাধর্মী শিক্ষা প্রতিষ্ঠান শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকা’র নতুন শিক্ষা বর্ষে দাওরা ও তাফসীর বিভাগের স্বল্পসংখ্যক আসন খালি রয়েছে। তাই আগ্রহী মেধাবী ও পরিশ্রমী শিক্ষার্থীরা নির্দিষ্ট নিয়ম কানুন অনুসরণ করে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারেন।

দেশের স্বনামধন্য এ প্রতিষ্ঠানটির নাজেমে তালিমাত মুফতি শরীফ মালিক আওয়ার ইসলামকে জানান, আমাদের মারকাজের উচ্চতর ইসলামী আইন গবেষণা বিভাগ (ইফতা), উচ্চতর হাদিস গবেষণা বিভাগ (উলুমুল হাদিস), আরবি ভাষা ও সাহিত্য বিভাগ ( আদব) ও মেশকাত জামাতে ইতোমধ্যেই কোটা পূরণ হয়েগেছে। যার ফলে এ বছর এ বিভাগগুলোতে আমরা আর নতুন ছাত্র নিতে পারছি না। তবে দাওরা ও তাফসির বিভাগে অল্পকিছু কোটা খালি থাকার নিমিত্তে মেধাবী ও পরিশ্রমী ছাত্রদের প্রাধান্য দিয়ে আমরা ভর্তি নেব ইনশাআল্লাহ। আগ্রহী প্রার্থীরা অতিদ্রুত যোগাযোগ করতে পারেন।

শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদ বর্তমান বিশ্বের অন্যতম ইলমি নক্ষত্র জাস্টিস আল্লামা তাকি উসমানীর সোহবত ইয়াফ্তা ও হাতে গড়া শাগরেদ হওয়ায় নিজের দরসে ফুটিয়ে তুলতে চেষ্টা করেন প্রিয় উস্তাদের অনিন্দ্য চিন্তাধারা। হাদিসের প্রতিটি দরসে আধুনিক মাসআলা-মাসায়েলের প্রতি বেশ গুরুত্ব দিয়ে হাদিসের সাথে মিলিয়ে পাঠদান করান তিনি। যার ফলে ছাত্ররা হাদিসের দরসে পান ফিকহের অমীয় ঘ্রাণ। চিন্তাগতভাবে গড়ে উঠে ফিকহে হানাফির নির্মলতায়।

প্রতিষ্ঠানটির সীমিত সংখ্যক খালি কোটায় ভর্তি হবেন যেভাবে:-
* দাওরায়ে হাদিসের জন্য মিশকাতের ফলাফল। তাফসির বিভাগের জন্য হাইআতুল উলয়ার ফলাফল অথবা মিশকাত ও দাওরার দ্বিতীয় সাময়িক পরীক্ষার নম্বরপত্র।
* জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদের ফটোকপি।
* পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি।

ভর্তি ফি ও আনুষাঙ্গিক খরচ:
ফরম ফি: ২০০ (দুইশত) টাকা।
ভর্তি ফি: ২০০০(দুই হাজার) টাকা।
খাবার খরচ: নন যাকাত: ২৫০০ মাসিক।
ইমদাদী: সাধ্যানুযায়ী।
(খাবার তিন বেলা, দু’বেলা ভাত, একবেলা রুটি)

প্রয়োজনে যোগাযোগ করুন:  ০১৭২৩২২২২৪১ (ইমো, হোয়াটসঅ্যাপ, বিকাশ)

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ