শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

আদর্শ মা ও মেয়ে গড়ার বিশ্বস্ত প্রতিষ্ঠান ‘রামপুরা জাতীয় মহিলা মাদরাসা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আদর্শ মা ও মেয়ে গড়ার প্রত্যয়ে প্রতিষ্ঠিত দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান ‘রামপুরা জাতীয় মহিলা মাদরাসায় ভর্তি চলছে। নির্ধারিত কোটা পূরণ হওয়া পর্যন্ত চলবে এ ভর্তি কার্যক্রম।

প্রতিষ্ঠানটির ভর্তির বিষয়ে পরিচালক মাওলানা সৈয়দ মুহাম্মাদ মোমতাজুল করীম মোশতাক-এর বরাত দিয়ে মাওলানা আবু বকর আওয়ার ইসলামকে জানান, গত ১৯ মে (বুধবার) থেকে আমাদের মাদরাসার নূরানি প্রথম শ্রেণী থেকে হিফজ, নাজেরাসহ দাওরায়ে হাদীস পর্যন্ত সকল বিভাগে ভর্তি চলমান রয়েছে। অভিভাবক ও ছাত্রীদেরকে কোটা পূরণ হওয়ার আগেই যোগাযোগ করার আহ্বান করছি।

ভর্তি ফি ও মাসিক প্রদেয় সম্পর্কে তিনি জানান, ১শ টাকা ফরম ফিসহ নতুন শিক্ষার্থীদের ভর্তি ফি ৩১শ টাকা ও পুরোনো শিক্ষার্থীদের ভর্তি ফি ২১শ টাকা। তাছাড়া সকল জামাতের আবাসিক শিক্ষার্থীদের মাসিক খরচ ১৯শ টাকা। তবে মেধাবী ও পরিশ্রমী গরিব শিক্ষার্থীদের জন্য মাসিক প্রদেয়ের ক্ষেত্রে বিশেষ বিবেচনা করা হয়ে থাকে বলে জানান প্রতিষ্ঠানটির শিক্ষাসচিব।

তিনি আরো জানান, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর কারণে যদি কোনো শিক্ষার্থী স্বশরীরে এসে ভর্তি হতে না পারে তাহলে বিশেষ নিয়মকানুন মেনে অনলাইনে ভর্তি সুযোগও থাকছে এ বছর।

মাওলানা সৈয়দ ফজলুল করীম রহ. (পীর সাহেব চরমোনাই) এর ঢাকার রামপুরায় নিজ বাড়িতে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানে ভর্তির বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন- ০২৪৮৩১৭৭২৭, ০১৯২১৩৫২৫৬৫

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ