শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

কেরানীগঞ্জে মেধাবী ছাত্র গড়ার প্রতিষ্ঠান ‘জামিয়াতুল কুরআন ওয়াস সুন্নাহ’-এ ভর্তি চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: জামিয়াতুল কুরআন ওয়াস সুন্নাহ। রাজধানীর কেরানীগঞ্জ এলাকার মেধাবী ছাত্র গড়ার অন্যতম দীনি শিক্ষা প্রতিষ্ঠান। আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. এর হাতেগড়া একঝাক তরুণ আলেমেদীনের পরিচালনায় মাদরাসাটি বেফাকে ঈর্ষনীয় ফলাফল অর্জন করে ইতোমধ্যেই সবার নজর কাড়তে সক্ষম হয়েছে। বেফাকে সিরিয়াল প্রাপ্ত এ মাদরাসাটি প্রতিবছরই ভালো ফলাফল অর্জন করে। সারাদেশে মেধাস্থান লাভ করে। ঢাকার মোহাম্মদপুর এলাকার অতি নিকটবর্তী এলাকা, কেরানীগঞ্জ এর সুন্দর-মনোরম ও স্বাস্থ্যকর পরিবেশে মাদরাসাটি অবস্থিত। এটি অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত। ৪৪ তম কেন্দ্রীয় বেফাক পরীক্ষায় বহু সংখ্যক মেধাস্থানসহ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

আগামীকাল বৃহস্পতিবার ৭ শাওয়াল (২০ মে) সকাল ৯ টা থেকে ১৪৪২-৪৩ হিজরী/২০২১-২২ ইংরেজি শিক্ষাবর্ষে নতুন ও পুরাতন ছাত্রদের ভর্তি কার্যক্রম শুরু হবে। মাদ্রাসার সকল বিভাগে সীমিত সংখ্যক আসনে ভর্তি কার্যক্রম পরিচালিত হবে বলে আওয়ার ইসলামকে জানিয়েছেন মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা আরিফ উল্লাহ আরিফী।

মাওলানা আরিফ উল্লাহ আরিফী জানান, ‘আমাদের মাদরাসাটি শুধু মেধাবী গড়ার ঠিকানা নয়। এখানে তালীমের পাশাপাশি তরবিয়াতের মাধ্যমে ছাত্রদের গড়ে তোলা হয়। ‘আমল, আখলাক ও আদর্শ শিক্ষা’ ছাত্র গড়ার ক্ষেত্রে এ তিনটি বিষয়ের খুব বেশি মনোযোগ প্রদান করা হয়। আমাদের এখানের অধিকাংশ উস্তাদ দারুল উলুম দেওবন্দের ফারেগ। তারা আমানতদারীর সাথে সব সময় ছাত্র গঠনের ফিকির করেন। একজন অভিভাবক তার সন্তানের উজ্জল ভবিষ্যত গড়ার জন্য আমাদের প্রতিষ্ঠানটিকে বেছে নিতে পারেন স্বাচ্ছন্দে। আমরা আমানতদারীর সাথে ছাত্রদের দরস প্রদান করে থাকি আলহামদুলিল্লাহ।’

জামিয়াতুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসাটির আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. এর তত্ত্বাবধায়নে পরিচালিত ছিলো। গত বছরের ১৩ ডিসেম্বর আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. এর ইন্তেকালের পর তারই হাতে গড়া শাগরেদ, দেশের শীর্ষ আলেম আল্লামা নাজমুল হাসান কাসেমী মাদরাসার মুহতামিমের দায়িত্ব গ্রহণ করেন। বর্তমানে তার পরিচালনায় ও একঝাক দক্ষ, অভিজ্ঞ, মেধাবী, মেহনতি ও পরিশ্রমী আলেমদের মাধ্যমে মাদরাসার যাবতীয় কার্যক্রম পরিচালিত হয়ে আসেছে।

যে সকল বিভাগে ভর্তি নেওয়া হবে-
* কিতাব বিভাগ : ইবতেদায়ী থেকে মেশকাত জামাত পর্যন্ত।
* আন্তর্জাতিক মানের হিফজ বিভাগ।
* আন্তর্জাতিক মানের হিফজ রিভিশন (শোনানী) বিভাগ।
* মানসম্মত মক্তব বিভাগ।

মাদরাসা ছাত্রদের আবাসিক ব্যবস্থাপনায় রেখে অত্যন্ত যত্মসহকারে পড়ানো হয়।

কেরানীগঞ্জের সুন্দর-মনোরম ও স্বাস্থ্যকর পরিবেশে অবস্থিত মেধাবী গড়ার অনন্য প্রতিষ্ঠান ‘জামিয়াতুল কুরআন ওয়াস সুন্নাহ’-এ ভর্তিতে আগ্রহী ছাত্রদের নির্দিষ্ট তারিখে মাদরাসায় উপস্থিত হয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য আহ্বান করেছেন মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা আরিফ উল্লাহ আরিফী।

মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা আরিফ উল্লাহ আরিফী জানান, করোনার কারণে দূরবর্তী ছাত্রদের জন্য অনলাইনে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার ব্যবস্থা রয়েছে। যারা ঘরে বসে ভর্তি হতে চান তারা অনলাইনে ভর্তি হতে পারবেন।

অনলাইন ও অফলাইনে ভর্তি বিষয়ক যাবতীয় তথ্যের জন্য যোগাযোগ করুন: ০১৯২৭-৮১৫৪৯৯, ০১৮২৩-২১৯৫১৫, ০১৭৭৩-৩৩৯৩৭১

যাতায়াত : বাংলাদেশের যেকোন স্থান থেকে ঢাকা মোহাম্মদপুর-ঘাটারচর হয়ে বটতলী বাজার। অথবা সাভার হেমায়েতপুর- কেরানীগঞ্জ হয়ে বটতলী বাজার।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ