শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

খাস কমিটির বৈঠক: ৫ বিভাগে তত্ত্বাবধায়ক পেলো বেফাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের খাস কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে আজ মঙ্গলবার (১৮ মে) ১০ টা। রাজধানীর ডেমরা (কাজলারপাড় ভাঙ্গাপ্রেস) বেফাকের নিজ কার্যালয়ে অনুষ্ঠিত এ খাস কমিটির বৈঠকে সভাপতিত্ব করেছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (ভারপ্রাপ্ত) সভাপতি মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান। উপস্থিত ছিলেন খাস কমিটির সকল নেতৃবৃন্দ। বৈঠক থেকে বেফাকের কার্যক্রমের মানোন্নায়নের জন্য নেয়া হয় গুরুত্বপূর্ণ দুই সিদ্ধান্ত।

সিদ্ধান্ত-১: গত ২৫ এপ্রিল কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত বৈঠক শেষে ‘কওমি মাদরাসার ছাত্র ও শিক্ষকগণ প্রচলিত সর্বপ্রকার রাজনীতি থেকে মুক্ত থাকবে মর্মে চূড়ান্ত যে সিদ্ধান্ত গৃহীত হয়, বেফাক তাতে একমত পোষণ করেছে।

সিদ্ধান্ত-২: বেফাকের ৫ গুরুত্ত্বপূর্ণ বিভাগে দেশের শীর্ষ পাঁচজন আলেমকে তত্ত্বাবধায়ক হিসেবে মনোনীত করা হয়েছে। এ সিদ্ধান্ত দুটির বিষয় বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন।

যে বিভাগে তত্ত্বাবধায়ক হিসেবে যিনি মনোনীত হলেন:-
হিসাব বিভাগ: ঢালকানগর মাদরাসার মহাপরিচালক মাওলানা জাফর আহমদকে এ বিভাগে তত্ত্বাবধায়ক মনোনীত করা হয়েছে।
তালীম তরবিয়াত বিভাগ: শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদকে ত্ত্বাবধায়ক মনোনয়ন দেওয়া হয়েছে এ বিভাগে।
প্রশাসন বিভাগ: জামিয়াতুস সুন্নাহ শিবচর মাদারীপুর মাদরাসার মহাপরিচালক মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদীকে তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে এ বিভাগের।
পরীক্ষা বিভাগ: জামিয়া রাহমানিয়া মুন্সিগঞ্জের মুহতামিম মুফতি মনসুরুল হককে তত্ত্বাবধায়ক মনোনয়ন করা হয়েছে।

প্রকাশনা বিভাগ: এ বিভাগের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সিলেটের গওহরপুর মাদরাসার মহাপরিচালক মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরীকে।

আজকের বেফাকের খাস কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী,  মাওলানা আব্দুল হক (মোমেনশাহী), মাওলানা সাজিদুর রহমান (বি-বাড়িয়া), মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর) মাওলানা মাহফুজুল হক, মাওলানা নুরুল আমিন ও মাওলানা মুনীরুজ্জামান।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ