শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

মানিকনগর রাহমানিয়া দারুস সুন্নাহ মহিলা মাদরাসার ভর্তি শুরু ২০ মে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্দামান নওশাদ: রাজধানীর মুগদা থানার অন্তর্গত মানিকনগরে অবস্থিত রাহমানিয়া দারুস সুন্নাহ ইসলামিয়া দাওরা হাদিস মহিলা মাদরাসার ১৪৪২-৪৩ হিজরী, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি শুরু হবে আগামী আগামী ২০ মে বৃহস্পতিবার। বিষয়টি রাহমানিয়া দারুস সুন্নাহ ইসলামিয়া দাওরা হাদিস মহিলা মাদরাসা ও জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমাদ মানিকনগর মাদরাসার মুহতামিম মুফতি জুবায়ের আহমাদ আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারী স্বাস্থ্যবিধি মেনে এবছর ভর্তি কার্যক্রম চলবে। প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ১টা ও বিকাল ২ টা ৩০ মিনিট থেকে আসরের নামাজ পর্যন্ত ভর্তি কার্যক্রম পরিচালিত হবে।

মুফতি জুবায়ের আহমাদ যৌথভাবে দুটি মাদরাসা পরিচালনা করেন। একটি জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমাদ মানিকনগর (পুরুষ) মাদরাসা। অন্যটি রাহমানিয়া দারুস সুন্নাহ ইসলামিয়া দাওরা হাদিস মহিলা মাদরাসা। মহিলা মাদরাসাটির প্রতিষ্ঠাতাও তিনি। মুফতি জুবায়ের আহমাদের একনিষ্ঠ শ্রম, মেধা ও নিপুন তত্ত্বাবধানে উভয় মাদরাসার ছাত্র-ছাত্রীরা সবসময়ই ভালো ফলাফল করে। এর মাধ্যমে অল্প সময়ে এলাকায় ব্যাপক সাড়া ফেলে দিয়েছে মাদরাসা দুটি।

[caption id="" align="aligncenter" width="550"]No description available. রাহমানিয়া দারুস সুন্নাহ ইসলামিয়া দাওরা হাদিস মহিলা মাদরাসা[/caption]

এবছর বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত কেন্দ্রীয় পরীক্ষায় ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে মহিলা মাদরাসাটি। এ মাদরাসা থেকে সারাদেশে ৫ জন ছাত্রী মেধা তালিকায় স্থান পেয়েছে। আর মুমতায পেয়েছে মোট ১৫ টি। এর মাঝে ইবতিদাইয়া থেকে মেধা তালিকায় স্থান পেয়েছে ২ জন শিক্ষার্থী। আর মুমতায পেয়েছে ৫ জন। নাহবেমীর থেকে মেধা তালিকায় স্থান পেয়েছে ৩ জন। মুমতায পেয়েছে ১০ জন ছাত্রী। সানাবিয়া উলইয়া মারহালায় পামের হাড় ১০০%। ফজিলত মারহালায়ও পাসের হাড় ১০০%।

এছাড়া মুফতি জুবায়ের আহমাদ পরিচালিত জামিয়া জহিরুদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসাও বেফাকে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছে। বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় হিফজ মারহালায় ১ম ও ২য় স্থান অর্জন করেছে মাদরাসাটি। এ মাদরাসা থেকে এ বছর মুমতায (স্টারমার্ক) লাভ করেছে ৭৮ জন। মেধা তালিকায় স্থান পেয়েছে ২২ জন।

[caption id="" align="aligncenter" width="562"]No description available. জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমাদ মানিকনগর মাদরাসা[/caption]

জহিরুদ্দীন মানিকনগর মাদরাসার ফলাফলের বিস্তারিত: ফযীলত মারহালায় ১০০% পাশ করেছে। সানাবিয়া উলইয়া মারহালায় মোট পরীক্ষার্থীর মুমতায পেয়েছে ২ জন। মুতাওয়াসসিতাহ মারহালায় মোট পরীক্ষার্থীর মেধা তালিকায় স্থান লাভ করেছে ১৩ জন। মুমতায পেয়েছে ২৬ জন। ইবতিদাইয়্যাহ মারহালায় মোট পরীক্ষার্থীর মেধা তালিকায় স্থান লাভ করেছে ৭ জন। মুমতায পেয়েছে ২০ জন। হিফযুল কুরআন বিভাগে মোট পরীক্ষার্থীর মেধাস্থান পেয়েছে ২ জন। এর মাঝে মুমতায ৩০ জন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ