শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

বেফাকে সাফল্যের ধারা বজায় রেখেছে মারকাযুল কুরআন ঢাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষায় অন্যান্য বছরের মতো এবারও সাফল্যের ধারা বজায় রেখেছে মারকাযুল কুরআন ঢাকা।

রাজধানীর উত্তরখানে অবস্থিত মাদানি নেসাবের মাদরাসাটি প্রতিষ্ঠা করেছেন মাদরাসাতুল মদীনার সাবেক নাজেমে তা'লীমাত, উস্তাযুল আসাতিযা মাওলানা শফিকুল্লাহ (মাহবুবুর রহমান) রহ.।

জানা যায়, এ বছর মারকাযুল কুরআন ঢাকা থেকে ফযিলত মারহালায় অংশগ্রহণ করে মোট ২৮ জন ছাত্র। এদের মধ্যে মেধা তালিকার ১০, ১৫, ২৮, ২৮, ৩২ ও ৩৮তম স্থানসহ মোট মুমতাজ হয় ১৩ জন। জায়্যিদ জিদ্দান ১৩ জন এবং জায়্যিদ ২ জন। পাশের হার ১০০%।

অপরদিকে প্রথম বারের মত সানাবিয়া উলয়া মারহালায় অংশগ্রহণ করে ৪, ১৯, ২২, ৪১ ও ৪৪ তম স্থানসহ মোট মুমতাজ হয় ২৩ জন। এ ছাড়া জায়্যিদ জিদ্দান ১২ জন এবং জায়্যিদ ১০জন। পাশের হার ১০০%।

উল্লেখ্য, মারকাযুল কুরআন ঢাকায় আগামী ৭, ৮ ও ৯ শাওয়াল ভর্তি কার্যক্রম চলবে। এ ক্ষেত্রে ঢাকা ও ঢাকার আশেপাশের নতুন ছাত্রদের মাদরাসায় উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে দূরবর্তী জেলাসমূহের কোন ছাত্র মাদরাসায় উপস্থিত হতে অপারগ হলে অনলাইনে পরীক্ষা দেয়ার অবকাশ থাকবে। পুরাতন ছাত্রদের ৭ ও ৮ শাওয়ালের মধ্যে নিজ নিজ নেগরান উস্তাদের সাথে যোগাযোগ করে ভর্তি কার্যক্রম সমাপ্ত করতে হবে।

যোগাযোগের নম্বর: ০১৬২১০৮১৯৭৯, ০১৮৫৫৩২১৩৭৫, ০১৭৪০৩৬৩০২৮, ০১৮৫৮৯২৬৭৮০

যাতায়াত: ঢাকার উত্তরা আব্দুল্লাহপুর বাস স্ট্যান্ড থেকে পূর্ব দিকে মাস্টার পাড়া বাজার, ডাচ বাংলা ব্যাংকের বিপরীতে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ