শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ফিলিস্তিনে ঔষধ পাঠাবে সৃষ্টির সেবা সংস্থা ও কুরআন ডোনেশন প্রজেক্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহসিন বিন মুঈন: আহত ফিলিস্তিনিদের জন্য কয়েক লক্ষ টাকার ঔষধ পাঠাবে সৃষ্টির সেবা সংস্থা ও কুরআন ডোনেশন প্রজেক্ট। সৃষ্টির সেবা সংস্থার সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আমীরুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মাদ রাজ (নওমুসলিম) এবং কুরআন ডোনেশন প্রজেক্টের মোহাম্মদ সোহেল রানা ঢাকায় অবস্থিত ফিলিস্তিনের দূতাবাসের মাধ্যমে ফিলিস্তিনে ঔষধ পাঠাবে বলে জানা গেছে।

আজ সোমবার (১৭ মে) সংস্থার পক্ষ থেকে আওয়ার ইসলামকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গতকাল রোববার সংস্থার পক্ষ থেকে ফিলিস্তিন দূতাবাসে কথা বলেছেন অধ্যাপক আমীরুল ইসলাম।

আওয়ার ইসলামকে সংস্থাটির সহ-সভাপতি মোহাম্মাদ রাজ বলেন, আমরা বুধবার (১৯ মে) এম্বাসিতে গিয়ে ৩ লক্ষ বা তারও বেশী টাকার ঔষধ দিয়ে আসবো। তারা সেটা ফিলিস্তিনের সাধারণ জনগনের কাছে পৌঁছে দিবেন। কেউ ঔষধ দিতে চাইলে সংস্থার সাথে ফোনে অথবা সরাসরি যোগাযোগ করতে বলা হয়েছে সংস্থার পক্ষ থেকে।

অফিসের ঠিকানা: ৮/১ প্রধান সড়ক, মুহাম্মাদী হাউজিং লিমিটেড, মোহাম্মদপুর, ঢাকা। মোবাইল: 01406-970907, 01727-216100

যে ঔষধগুলো সরবরাহ করা হবে: ১. Enoxaparin Injection 40mg/ এনক্সাপেরিন ৪০ মি. গ্রা
২. Enoxaparin Injection 60mg/ এনক্সাপেরিন ৬০ মি. গ্রা
৩. Paracetamol 500mg/প্যারাসিটামল ৫০০ মি. গ্রা
৪. Vancomycin Injection 500mg/ভ্যানকোমাইসিন ৫০০মি.গ্রা
৫. Meropenam Injection 1gm/মেরোপেনাম ১ গ্রাম
৬. Amiodarone 100mg/এমিওডারন ১০০ মি. গ্রা
৭. Largactil/ লার্গাকটিল
৮. Phenergan 25mg/ফেনেরগান ২৫ মি.গ্রা
৯. Budesonide Nasal Spray/বুডিসোনাইড

উল্লেখ্য, গত ১০ মে থেকে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান বাহিনী বোমা হামলা চালাচ্ছে। এতে রোববার (১৬ মে) ভোর পর্যন্ত ১৮১ জন নিহত হয়েছে। এর মাঝে ৪৯ জন শিশুও রয়েছে। এসব হামলায় এ পর্যন্ত হাজারের কাছাকাছি মানুষ আহত হয়েছেন।

দখলদার ইসরায়েল আল-জাজিরা ও অ্যাসোসিয়েটেড প্রেসের কার্যালয়ও উড়িয়ে দেয়। ফিলিস্তিনের শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের কার্যালয় সম্বলিত দুটি ভবনও গুড়িয়ে দিয়েছে দখলদাররা। বিশ্বব্যাপী ইসরায়েলের আগ্রাসনে নিন্দার ঝড় বইছে। বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের জায়গায় জায়গায়। এদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসও ইসরায়েলের বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলছে। তাদরে প্রতিরোধকে প্রশংসা জানিয়েছেন বিশ্বনেতারা।

এএ/এমডিব্লউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ