শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


ভোলার ইত্তেহাদ বোর্ডে এবারও শীর্ষে জামিআ হোসাইনিয়া মদিনাতুল উলুম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবুল ফাতাহ: ভোলা জেলা ইত্তেহাদু ওলামায়িল মাদারিসিল কওমিয়া (আঞ্চলিক কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের) উদ্যোগে অনুষ্ঠিত ২৪তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে বরাবরের মতো এবারও জামিয়া হোসাইনিয়া মদিনাতুল উলুম তজুমদ্দিনের সাফল্য সর্বশীর্ষে।

ভোলা জেলাধীন ১৮৭ টি মাদরাসার অংশগ্রহণে অনুষ্ঠিত পরীক্ষায় মোট ২০টি স্কলারশিপ পেয়ে মেধাতালিকায় শীর্ষস্থান অধিকার করেছে ভোলা জেলা তজুমদ্দিন থানাধীন জামিয়া হোসাইনিয়া মদিনাতুল উলুম।

হেফজসহ মোট ছয়টি শ্রেণীতে অংশগ্রহণকারী জামেয়ার ১১৪ জন শিক্ষার্থীর মধ্যে মুমতাজ ৭০ জন। তাদের মধ্যে মেধাতালিকায় স্থান অধিকার করেছেন ২০জন শিক্ষার্থী। জায়্যিদ জিদ্দান ২৩ জন। জায়্যিদ ১১ জন। মাকবুল ১ জন।

প্রসঙ্গত, ভোলা ইত্তেহাদ বোর্ডের প্রতিটি জামাতে মোট পাঁচজনকে পুরস্কৃত করা হয়। এর মাঝে শরহে বেকায়া জামাতে প্রথম, তৃতীয় ও চতুর্থ স্থান; হেদায়াতুন্নাহু জামাতে দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম স্থান; নাহবেমীর জামাতে প্রথম, দ্বিতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান; মিজান জামাতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম স্থান; হিফজ পাঁচ পারা গ্রুপে দ্বিতীয় স্থান; ১০ পারা গ্রুপে প্রথম ও চতুর্থ স্থান এবং ২০ পারা গ্রুপে দ্বিতীয় স্থান অধিকার করেছেন জামিয়া হোসাইনিয়ার শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, জামিয়া হুসাইনিয়ায় নতুন শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম শুরু হবে ৮ ই শাওয়াল শনিবার থেকে ৩ দিন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ