শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

অবসরে আরবি লেখালেখি শিখতে সংগ্রহ করুন ‘আবকারিইয়াতুল উস্তায’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জামিয়াতুল উস্তায শহীদুল্লাহ ফজলুল বারী রহ ঢাকা এর চতুর্থ ব্যাচ ২০২০/২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের লেখালেখি একত্রিত করে বের হলো আবকারিয়্যাতুল উস্তায عبقرية الأستاذ এর দ্বিতীয় সংখ্যা। এর আগে দ্বিতীয় ব্যাচ ১৮-১৯ ইং শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের লেখালেখির সমন্বয়ে বের হয়েছিল আবকারিয়্যাতুল উস্তায এর প্রথম সংখ্যা।

জানা যায়, এই ম্যাগাজিনটিতে প্রকৃতির বর্ণনা, সফরনামা, আবেগ-অনূভুতি প্রকাশসহ দশটিরও বেশি বিষয়ে ছোট বড় শতাধিক প্রবন্ধ স্থান পেয়েছে। যারা লেখালেখি শিখতে চান তাদের জন্য এই ম্যাগাজিনটি পথের দিশারী হতে পারে।

[caption id="" align="aligncenter" width="430"]May be an image of 2 people, people standing and indoor ম্যাগাজিন হাতে আরবি ভাষার দুই কারিগর মাওলানা মুহিউদ্দীন ফারুকী ও মাওলানা শফিকুল ইসলাম ইমদাদী রাহাত।[/caption]

রাজধানীতে আরবিভাষার চর্চাকে কেন্দ্র করে গড়ে ওঠা ঐহিত্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়াতুল উস্তায শহীদুল্লাহ ফজলুল বারী রহ. ঢাকা-এর পরিচালক মাওলানা শফিকুল ইসলাম ইমদাদি রাহাত সম্পাদিত ১২০  পৃষ্ঠার অসাধারণ এ আরবি ম্যাগাজিনটির মূল্য মাত্র ৬০টাকা।

সংগ্রহ করতে এখনই যোগাযোগ করুন- ০১৯৮০৪৫৬১৮১, ০১৭৮৪১৩৯২৫৯, ০১৮৮২৯৩১০৩২


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ