শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মানিকনগর মারকাযুল ফিকরি ওয়াদ দা’ওয়ার পাগড়ী প্রদান অনুষ্ঠান ৬ এপ্রিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: রাজধানীর মানিকনগরে অবস্থিত ‘মারকাযুল ফিকরি ওয়াদ দা’য়াহ’র ইফতা সমাপণকারী ছাত্রদের পাগড়ী ও সনদ প্রদান উপলক্ষে এক সমাপণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ৬ এপ্রিল (মঙ্গলবার) বাদ মাগরিব মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হবে এ সমাপণী অনুষ্ঠান। আল্লামা নূর হোসাইন কাসেমী রহমাতুল্লাহ আলাইহির খলিফা আল্লামা নোমান কাসেমির সভাপতিত্বে অনুষ্ঠিত এ পাগড়ী প্রদান ও সমাপণী অনুষ্ঠানের প্রধান মেহমান হিসেবে থাকবেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান মফতি ও হাইয়াতুল উলইয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি এনামুল হক কাসেমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জামিয়া মাহমুদিয়া মানিকনগরের শায়খুল হাদিস শায়খুল হাদীস মাওলানা মুহাম্মদ ইসহাক ও ভাইস প্রিন্সিপাল আল্লামা আব্দুল কুদ্দুস কাসেমী।

আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে রয়েছেন মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতি আবুল হাসান শামসাবাদী, মানিকনগর জহিরুদ্দিন মাদরাসার মুহতামিম মুফতি জোবায়ের আহমাদ ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুবসহ দেশখ্যাত উলামায়ে কেরাম।

মাত্র তিন বছর আগে প্রতিষ্ঠিত হয়েছে মারকাযুল ফিকরি ওয়াদ দা’ওয়াহ। প্রতিষ্ঠা করেছেন মুফতী মুশতাক আহমাদ আল মাদানী। প্রতিষ্ঠাকালীন সময় থেকে এর পরিচালনা ও প্রধান মুফতীর দায়িত্ব পালন করছেন তিনি।

আগামী ৬ এপ্রিলের সমাপণী অনুষ্ঠান সফলের আহবান জানিয়ে তিনি বলেন, ‘আমরা খুব অল্প সময়ে ‘মারকাযুল ফিকরি ওয়াদ দা’ওয়াহ’ শুরু করেছি। কিন্তু এ অল্প সময়ে আমরা ব্যাপক সাড়া পেয়েছি আলহামদুলিল্লাহ। আমাদের এখানে যোগ্য ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা প্রয়োজনীয় ইসলামী মাসআলা মাসায়েল পাঠদান করানো হয়। যাদের মাধ্যমে যুগপোযুগী মুফতি তৈরি করা হয়। এখানে যে কোনো মাসআলার ইসলামী সমাধান ও ফতোয়া প্রদান করা হয়। আগামী সমাপণী মাহফিলের সাফল্য কামনা করে সবাইকে দাওয়াত করেছেন মুফতী মুশতাক আহমাদ আল মাদানী।’

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ