শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

রান্নায় গোস্ত সিদ্ধ হয় না? জেনে নিন সমাধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ধোঁয়া ওঠা খাসি,গরু বা মুরগির বিরিয়ানি অথবা রোস্ট-রেজালা খেতে পছন্দ করি আমরা সবাই। কিন্তু এই মজাদার খাবারগুলোর প্রধান উপকরণ মাংস নরম বা সিদ্ধ করা নিয়ে অনেকে সমস্যায় পড়েন। দেখে নিন মাংস কিভাবে নরম করবেন।

বাজার থেকে মাংস এনে তা গরম পানিতে ধুয়ে পরিষ্কার করে নিন। রান্নার আগে লবণ দিয়ে হালকা ভাপিয়ে নিতে পারেন মাংস। তা হলে রান্নার সময়ে তা নরমও হবে, রান্নাও তাড়াতাড়ি হবে। হালকা আঁচে অনেকক্ষণ ধরে কশালেই মাংস নরম হয়ে যায়। গরু বা খাসির মাংস রান্না করতে অন্ততপক্ষে দেড় ঘণ্টা সময় নেয়া ভাল।

এছাড়া মাংস রান্নার ঘণ্টাখানেক আগে টক দই মাখিয়ে রাখলে সহজে সিদ্ধ ও নরম হবে। তবে টক দইয়ের পানি ঝরিয়ে নিতে হবে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ