শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন

প্রথমবারের মতো তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসায় চালু হতে যাচ্ছে ইংরেজি ভাষা কোর্স

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসার টঙ্গী ক্যাম্পাসে তা‘মীরুল মিল্লাত ট্রাস্টের উদ্যোগে তিন মাসব্যাপী ইংরেজি ভাষা কোর্সের ওরিয়েন্টশন ক্লাস গত বুধবার মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি শিক্ষাবিদ ও ইসলামী চিন্তাবিদ অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ যাইনুল আবেদীন বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে যখন ছাত্রদের লেখাপড়া থেমে গেছে তখন তাদেরকে শিক্ষামুখী রাখার জন্য তা’মীরুল মিল্লাত ট্রাস্টের এটি সময়োপযোগী পদক্ষেপ। এ কর্মসূচি বাস্তবায়নে শিক্ষক ও শিক্ষার্থী উভয়কে আন্তরিকতার পরিচয় দিতে হবে।

মনে রাখতে হবে তা’মীরুল মিল্লাত প্রতিষ্ঠা হয়েছে যুগোপযোগী দক্ষ আলেম তৈরি করার জন্য। এখন আলেমে দ্বীন ও দায়ীদের ইংরেজি ভাষার উপর দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের ইংরেজি ভাষার উপর দক্ষ করে তুলতে এ কোর্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।’

প্রধান অতিথি আরো বলেন, বর্তমান সময়ে শিক্ষার্থীর পড়ালেখার বিমুখ হওয়ার বিভিন্ন কারণ তৈরি হয়েছে। এ থেকে তাদেরকে রক্ষা করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান ও অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে ও প্রভাষক সিবগাতুল্লাহ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ইংরেজি কোর্স পরিচালক প্রভাষক ইসহাক আলী, ছাত্র প্রতিনিধি মুহাম্মদ আব্দুল আলীম।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ