শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি নিজের হাতে আইন তুলে নিলে কঠোর ব্যবস্থা, পুলিশ হেডকোয়ার্টার্স উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে'

মাকতাবাতুল হাসানের 'মুসলিমজাতি বিশ্বকে কী দিয়েছে' বইয়ের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামি বই পাঠকদের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে প্রতিনিয়তই নানা ধরনের সৃষ্টিশীল উদ্যোগ নিচ্ছে দেশের অন্নতম প্রকাশনা সংস্থা ‘মাকতাবাতুল হাসান’। এরই অংশ হিসেবে আজ সোমবার (২৫ জানুয়ারি) রাজধানীর ধুপখোলায় হলিপার্ক রেস্টুরেন্টে আয়োজন করা হয় ‘মাকতাবাতুল হাসান সেলস-পার্টনার মিলনমেলা-২০২১’।

অনুষ্ঠানের শুরুতেই ‘মাকতাবাতুল হাসানের’-এর সিইও মোহাম্মদ রাকিবুল হাসান খান আলোচনা করেন প্রতিষ্ঠানটির কর্মপরিকল্পনা নিয়ে। বাংলাদেশে ইসলামি বইয়ের প্রচার-প্রসার এবং সেক্ষেত্রে মাকতাবাতুল হাসানের কন্ট্রিবিউট কতটা ভূমিকা রাখছে, সেটাই ছিল তার বক্তব্যের মূল-বিষয়। পাশাপাশি মাকতাবাতুল হাসানের ভবিষ্যত নানা পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি।

May be an image of 6 people, including Ihsanul Haque and people standing

এদিকে আজকের আয়োজনের প্রতিপাদ্য ছিল মুসলিম বিশ্বের জনপ্রিয় লেখক ড. রাগিব সারজানি রচিত ‘মুসলিমজাতি বিশ্বকে কী দিয়েছে’ ও ড. নুরুদ্দিন ঈতর রচিত ‘নবিজির প্রতি ভালোবাসা’ নামক দু’টি বইয়ের মোড়ক উন্মোচন। বাংলাভাষায় প্রকাশিত বই দু’টি নিয়ে আলোচনা করেন অনুবাদক আব্দুস সাত্তার আইনী ও সদরুল আমিন সাকিব।

এছাড়াও মিলনমেলায় আলোচনা করেন রাহনুমা প্রকাশনীর প্রকাশক মুহা. মাহমুদুল ইসলাম, গার্ডিয়ান প্রকাশনীর ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের নুর মোহাম্মদ, একাধিক বই বিক্রেতা প্রতিষ্ঠান ও প্রকাশনা সংস্থার প্রতিনিধি। সকলের কণ্ঠে ছিল মাকতাবাতুল হাসানের প্রশংসা। আলোচনায় সকলেই পরামর্শ দিয়েছেন কীভাবে আরো দায়িত্বশীলতার সাথে ইসলামি বই উপস্থাপন করতে হবে এই নিয়ে।

No photo description available.

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সেলারদের সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেয় ইসলামপ্রিয় মানুষের কাছে সৃজনশীল ইসলামি বই ছড়িয়ে দেওয়ার প্ল্যাটফর্ম মাকতাবাতুল হাসান।

দেশের জনপ্রিয়তম প্রকাশনা প্রতিষ্ঠান হিসেবে মাকতাবাতুল হাসানের কাজের পরিধি এবং গুণগত মান প্রতিনিয়তই আরও সমৃদ্ধ হবে, অতিথিদের এমন আশাবাদ ব্যক্ত করার মধ্য দিয়েই শেষ হয় ‘মাকতাবাতুল হাসানের সেলস-পার্টনার মিলনমেলা-২০২১।’

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ