শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

আল্লামা গওহরপুরী রহ. এর স্মারক: চার কপি বিক্রি হয় ৭ লাখ ৫০ হাজার টাকায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: ‘শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দিন আহমদ গওহরপুরী রহ. স্মারকগ্রন্থ’ মাত্র চার কপি বিক্রি হয়েছে ৭ লাখ ৫০ হাজার টাকায়। শুনতে বিস্ময়কর লাগলেও এমন দূর্লোভ ঘটনা ঘটেছে সিলেটের একটি মাহফিলে। আল্লামা গওহরপুরী রহ. এর স্মৃতি বিজড়িত সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুরের ৬৪তম বার্ষিক মাহফিলে এমন ইতিহাস সৃষ্টি করেছেন সিলেটবাসী।

গতকাল (২১জানুয়ারি) বৃহস্পতিবার জামিয়া ময়দানে অনুষ্ঠিত মাহফিলে স্মারকগ্রন্থটির প্রকাশনা অনুষ্ঠান হয়।মাহফিলের অন্যতম আকর্ষন ছিল আল্লামা গওহরপুরী রহ. এর স্মারকগ্রন্থের এ প্রকাশনা অনুষ্ঠান। সাহেবজাদায়ে গওহরপুরী হাফেজ মাওলানা মুসলেহুদ্দিন আহমদ গওহরপুরী সভাপতিত্বে আল্লামা গওহরপুরী রহ. স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন আল্লামা গওহরপুরী রহ. এর দুই খলিফা মাওলানা সাদ উদ্দিন ভাদেশ্বরী ও মাওলানা শফিকুল হক সুরইঘাটি এবং দরগাহপুর মাদরাসার মুহতামিম মাওলানা নূরুল ইসলাম খাঁন।

প্রকাশনা অনুষ্ঠানে স্মারকের কয়েকটি কপি নিলামে বিক্রি করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ‘আল্লামা গওহরপুরী রহ. স্মারকগ্রন্থ’-এর একটি কপি ৩লক্ষ টাকায় ক্রয় করেন।

মোড়ক উন্মোচনের পর স্মারকগ্রন্থের ১ম কপি শাহ সুলতান রহ. মাদরাসার মুহতামিম মাওলানা রেজওয়ানুল হক রাজু ২লক্ষ টাকায়, ২য় কপি মাওলানা আহমদ বেলাল দেড় লক্ষ টাকায় এবং ৩য় কপি আল্লামা গওহরপুরী রহ. -এর দৌহিত্র মাওলানা সাহেদ আহমদ নাফে ১লক্ষ টাকায় ক্রয় করেন।

কিছুদিন আগে বেশ হাকডাক দিয়েই প্রকাশনা অনুষ্ঠান করা হয় ‘শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দিন আহমদ গওহরপুরী রহ. স্মারকগ্রন্থ’ এর। মতবিনিময় করা হয় সাংবাদিকদের সাথে। দীর্ঘ ১২ বছর লাগাতার কাজ করে প্রকাশ করা হয় স্মারকগ্রন্থটি। এটির সম্পাদনা করেছেন মাওলানা শরীফ মুহাম্মদ। নির্বাহী সম্পাদক ছিলেন জহির উদ্দীন বাবর। সহযোগী সম্পাদক হিসেবে সাথে ছিলেন আব্দুল্লাহ মোকাররম, আলী হাসান তৈয়ব ও রোকন রাইয়ান।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ