শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সন্তানকে উপহার দিন ‘ছোটদের ইসলামি গল্পগুচ্ছ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: গল্প পড়তে, শুনতে সবাই ভালোবাসে। গল্পে-গল্পে শিক্ষা দেয়া নতুন কিছু নয়। দাদা-নানা নাতিদের গল্পের ছলে বড়দের শ্রদ্ধা করা, মিথ্যা কথা না বলা, বন্ধু বা সমবয়সীদের কষ্ট না দেয়াসহ নীতি-নৈতিকতার শিক্ষা।

কিন্তু ছোটদের ঘুম পাড়াতে বা তাদের খুশি করতে অনেকেই রূপকথা গল্প, ভুত-প্রেতের গল্প, ডাইনি বুড়ির গল্পসহ মনগড়া কিচ্ছা শুনায়। মিথ্যা হলাে অন্ধকার। রূপকথা পড়ে কোমলমতি শিশুদের মন মিথ্যাপ্রিয় হয়ে ওঠে; মিথ্যার প্রতি সহনশীল হয়ে পড়ে অবচেতনভাবে। আগামী প্রজন্মকে মিথ্যার কালাে ছায়া থেকে বাঁচাতে টুনটুন বুকস নিয়ে এলাে ইসলামিক গল্পগুচ্ছ।

বইগুলোর প্রতিটি গল্প যেমন সত্য, তেমনি রূপকথার চেয়েও রােমাঞ্চকর। ভাষা সাহিত্যের চর্চা ও নৈতিক চরিত্র গঠনের সমন্বিত পদক্ষেপ। প্রতিটি বই চিত্রিত হয়েছে আকর্ষনীয় ইলাস্ট্রেশনে যা শিশুদের মন জয় করবে সহজেই। ইংলিশ মিডিয়ামের শিশুদের প্রতি লক্ষ্য রেখে ইংরেজিতেও বইগুলো প্রকাশিত হয়েছে। হার্ডকভারের বইটি লেখা হয়েছে ৪ বছর থেকে ৮ বছরের শিশুদের জন্য।

ছোটদের ইসলামি গল্পগুচ্ছে ৪টি লেভেল রয়েছে। প্রতিটি লেভেলে রয়েছে আকর্ষণীয় সব গল্প। প্রতিটি লেভেলের মূদ্রিত মূল্য ৮৪০ টাকা। ২৫ পার্সেন্ট ছাড়ে রকমারি থেকে প্রতিটি লেভেল কিনতে খরচ পড়বে মাত্র ৬৩০ টাকা।

যেসব গল্প আছে বইগুলোতে: উটের কান্না, চালাক পাখি, একটি গাছের দুঃখ, মৃত গাধা উঠল জেগে, রানি পিপড়া পলাতক, ফেরেশতারা এলেন নেমে, এক কাঠুরের গল্প, তিন গরিব ও ফেরেশতা, বাঁধভাঙা বন্যা, অল্প খাবার অনেক মেহমান, মেঘের থেকে ডাক, কাঠের গুড়ি সােনার মােহর, হলুদ গরু ও গুপ্তখুনি, কোলের শিশু নদীতে, এক ছেলে দুই মা, মহাপ্লাবন, কালােজাদুর কারসাজি, গুহাবন্দি তিনজন, বালক ও জাদুকর, ইউসুফ ও দশ ভাই, নীলনদ সাক্ষী, সাগরতলের মানব, অপবাদ অভিশাপ, ইফাসাসের যুবকেরা।

এক নজরে বই

বই: ছোটদের ইসলামি গল্পগুচ্ছ
লেখক: টুনটুন বুকস
প্রকাশনী: টুনটুন বুকস
রকমারি থেকে বইগুলো কিনতে ক্লিক করুন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ