শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

জেনে নিন ঝটপট নুডলস পাকোড়া রেসিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

স্নেহার্দ্র সুইজা: নুডলস আমাদের প্রায় সবারই পছন্দের খাবার। প্রিয় খাবারকে ভিন্নভাবে খেতে কার না ভালো লাগে! চলুন তাহলে আজ জেনে নিই নুডলস পাকোড়া তৈরির নিয়মাবলি-

উপকরণ: সেদ্ধ করে পানি ঝরানো নুডলস- ১প্যাকেট। বাঁধাকপি কুঁচি- ১ কাপ। গাজর কুঁচি- ১/২ কাপ। সবুজ ক্যাপসিকাম কুঁচি – ১/২ কাপ। ফুলকপি কুঁচি- ১/২ কাপ। কাঁচা মরিচ কুঁচি- ১ চা চামচ। গোলমরিচের গুঁড়া- ১ চা চামচ। টেস্টিং সল্ট- ১/২ চা চামচ। বেসন– ১/২ কাপ। টমেটো সস- ১ টেবিল চামচ। লবণ- পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন:

এক- প্রথমে কুঁচি করা বাঁধাকপি, গাজর ও ফুলকপি হালকা সেদ্ধ করে নিন। ফুটন্ত পানিতে ২/৩ মিনিট ফুটিয়ে নিলেই হবে। চাইলে স্টিমারেও ভাপিয়ে নিতে পারেন।

দুই- এবার সবজিগুলো একটা বড় বোলে নিয়ে তাতে সেদ্ধ করে রাখা নুডলস, ক্যাপসিকাম কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

তিন- অন্যদিকে টমেটো সস, সামান্য লবণ, গোলমরিচের গুঁড়া, টেস্টিং সল্ট ও বেসনের ঘন মিশ্রণ তৈরি করুন। দরকার হলে একটু পানি দিতে পারেন।

চার- বেসনের মিশ্রণটি সবজি ও নুডলসের সাথে ভালোভাবে মিলিয়ে নিন। এভাবে আলাদা করে মিশ্রণ তৈরি করে নিলে সব উপাদান ভালোভাবে মিশবে।

পাঁচ- এবার একটি প্যানে তেল গরম করে পাকোড়ার শেইপ করে ভেজে নিতে হবে। গোল্ডেন ব্রাউন রঙ হলে পাকোড়া নামিয়ে নিতে হবে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ