শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর নামে স্কুল: কালো রঙে মুছে দিল ছাত্রলীগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলা ভাষার পরিবর্তে উর্দুকে একমাত্র রাষ্ট্রভাষা করার প্রস্তাবকারী পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ছিলেন খাজা নাজিম উদ্দিন। পাবনার ঈশ্বরদীতে তার নামে থাকা স্কুলটির নাম মুছে দিয়েছে ছাত্রলীগ। স্কুলটির নাম ‘বাংলাদেশ রেলওয়ে সরকারি নাজিম উদ্দীন উচ্চ বিদ্যালয়’। স্কুলের প্রধান ফটকে থাকা ‘নাজিম উদ্দিন’ নাম কালো কালি দিয়ে মুছে দিয়েছেন তারা।

গতকাল মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে ঈশ্বরদী পৌর সদরের শহরের পোস্ট মোড় থেকে বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে ছাত্রলীগ নেতা কর্মীরা এ নামটি মুছে দেন।

মঙ্গলবার বিকেল ৫টায় ঈশ্বরদীতে পোস্ট অফিস মোড় থেকে কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে মিছিল বের হয়। পরে আয়োজিত সমাবেশ থেকে পাবনার ঈশ্বরদীতে রেলওয়ে নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নামকরণ পরিবর্তনের দাবি জানানো হয়। ওই সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, এখনও পাকিস্তানি প্রেতাত্মা খাজা নাজিম উদ্দিনের নোংরা স্মৃতির স্বাক্ষর হিসেবে রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলটি নিয়ে ঈশ্বরদী তথা বাংলাদেশকে দুর্নাম বয়ে বেড়াতে হচ্ছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে ছাত্রলীগ এই অপমান ও দুর্নাম সহ্য করবে না।

তারা বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় বাংলাদেশে কোনো পাকিস্তানি প্রেতাত্মার সাক্ষী থাকতে পারে না। পরে মিছিলটি শহর প্রদক্ষিণ করে লোকো রোড রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলের সামনে বিক্ষোভ ও পথসভা করে। পথসভা চলাকালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা জাতির কলঙ্ক অধ্যায় মুছে দেয়ার অংশ হিসেবে স্কুলের প্রধান ফটক থেকে নাজিম উদ্দিন নামটি কালো রঙ দিয়ে মুছে দেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন দাসের সঞ্চালনায় এতে বক্তব্য দেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শাওন, পৗর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম শাওন, ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মো. আরমান প্রমুখ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ