শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

খালি পেটে যেসব খাবার খেতে মানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বেশির ভাগ লোকই ওজন কমানোর জন্য ডায়েট করেন। দীর্ঘক্ষণ খালি পেটে থাকার পর এবং দিনের শুরুতে আপনি কী খাচ্ছেন তার ওপরেও এটা অনেকটা নির্ভর করে ওজন কমার বিষয়টি। খালি পেটে কিছু খাবার খেলে অ্যাসিডিটি, ওজন বৃদ্ধিসহ অন্য সমস্যাও দেখা দিতে পারে।

টক ফল: খালি পেটে টক ফল খাবেন না। এর ফলে শরীরে প্রচুর অ্যাসিড তৈরি হয়। খালি পেটে এগুলো খেলে পেটে অতিরিক্ত ওজন জমতে শুরু করতে পারে। বরং দিনটি কিশমিশ বা ভেজানো বাদাম খাওয়ার মাধ্যমে শুরু করা উচিত।

কোমল পানীয়: সোডা বা কোনো কোমল পানীয় খালি পেটে পান করা উচিত নয়। যদিও এই পানীয়গুলো কখনই স্বাস্থ্যের পক্ষে ভালো না, তবে খালি পেটে এগুলো পান করলে আরও ক্ষতি হয়। খালি পেটে এগুলো পান করার ফলে গ্যাস এবং বমি বমি ভাব দেখা দেয়। পাশাপাশি স্থূলতা বাড়ে।

মসলাযুক্ত খাবার: সকাল থেকে খালি পেট থাকার পরে, প্রাতরাশের পর মসলাদার খাবার খেলে আপনার পেট জ্বালা হতে পারে। মসলাদার খাবার খেয়ে পেটে অম্বলও হতে পারে। প্রাতরাশ সব সময় হালকা এবং সহজ হওয়া উচিত।

কোল্ড ড্রিংকস: কোনোভাবেই দিন কোল্ড ড্রিংক দিয়ে শুরু করা উচিত নয়। কোল্ড কফি বা আইস টি পান করা আপনার হজম ক্ষমতাকে কমিয়ে দিতে পারে। পরিবর্তে হালকা গরম পানি, লেবু বা আদা চা নিন। এই তিনটি জিনিস ওজন কমানোর পাশাপাশি হজম শক্তি বাড়িয়ে তোলে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ