শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

গ্রিসের ইতিহাসে প্রথম নির্মিত হলো মসজিদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গ্রিসের ইতিহাসে প্রথমবারের মতো নির্মিত হলো মসজিদ। দীর্ঘ চেষ্টার পর অবশেষে গ্রিসে প্রথম মসজিদ প্রতিষ্ঠা করা হয়েছে। অটোমান সাম্রাজ্যের পতনের পর থেকে গ্রিসের রাজধানী এথেন্সে একটিও মসজিদ নির্মিত হয়নি বা নির্মাণের অনুমোদন পায়নি। তবে ইউরোপের ইসলাম বিমুখ এই দেশটিতে প্রথমবারের মতো দীর্ঘ চেষ্টার ফল হাতে-নাতে পেলেন মুসলিমরা।

মঙ্গলবার এথেন্সে উদ্বোধন করা হল সরকার স্বীকৃত একটি মসজিদ। ইগ্রক দৈনিক একাথিমেরিনি জানায় কোভিড পরিস্থিতি বিবেচনায় সামাজিক দুরত্ব বজায় রেখেই প্রথমবারের মতো মসজিটিতে নামাজ হয়েছে।

গ্রিক সরকারের তত্ত্বাবধানে ইলিওনাস অঞ্চলের উদ্বাস্তু শিবিরের পাশে তৈরি এই মসজিদে একসঙ্গে ৩৫০জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। জানা গেছে, এথেন্সের এই মসজিদটি তৈরির পরিকল্পনা প্রথম হাতে নেওয়া হয়েছিল ২০০৬ সালে এবং ইবাদতগাহের প্রতিষ্ঠায় বরাদ্দ হয়েছিল ১.০৪ মিলিয়ন ডলার।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ