শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

মক্কা শরিফ নিয়ে ইবি শিক্ষার্থীর কটূক্তি, স্থায়ী বহিষ্কারের সুপারিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র মক্কা শরিফ ও জমজম কূপকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী সাইফুল্লাহ আল হাদীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের জন্য প্রশাসনের কাছে সুপারিশ করেছে আরবি ভাষা ও সাহিত্য বিভাগ। অভিযুক্ত সাইফুল্লাহ আল হাদী বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ৩য় বর্ষের ছাত্র।

আজ শনিবার এক জরুরি মিটিং শেষে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার দায়ে ওই বিভাগ এ সুপারিশ করে।

জানা যায়, হাদী শুক্রবার দুপুর ২টার দিকে তার নিজস্ব ফেসবুক একাউন্টে মুহম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র অঙ্কনের দায়ে ফ্রান্সকে বয়কটের বিরোধিতা করে স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে তিনি পবিত্র মক্কা শরীফ ও পবিত্র জমজম কূপ নিয়েও কটূক্তি করেন।

পরে স্ট্যাটাসের স্ক্রিনশট বিভিন্ন ফেসবুক গ্রুপে ভাইরাল হলে তার বহিষ্কারের দাবি করেন শিক্ষার্থীরা। পরে তার বহিষ্কারের জন্য প্রশাসনের কাছে সুপারিশ করে আরবী ভাষা ও সাহিত্য বিভাগ।

অভিযুক্ত সাইফুল্লাহ আল হাদীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের উত্যক্ত করাসহ বিভিন্ন সময়ে ধর্মীয় বিষয়ে কটূক্তির অভিযোগ করেছে তার বন্ধুরা।

এ বিষয়ে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক মো: আব্দুল মুক্তাদির মনোয়ার আলী বলেন, ‘আমরা বিভাগে একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে তাকে স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। এখন বিভাগ থেকে প্রশাসনের কাছে সুপারিশ করব। পরে আইন অনুযায়ী প্রশাসন ব্যবস্থা নেবে।’

এদিকে ওই শিক্ষার্থী ভাইরালের পর স্ট্যাটাসটি ডিলিট করে সবার কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ