শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

নবির অবমাননা: উত্তাল সারাদেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। মুসলমানদের হৃদয় রাজ্যের বাদশাহ। প্রিয় নবির সা. জন্য নিজের জীবন বিলিয়ে দিতেও কুণ্ঠাবোধ করেন না মুসলিম জাতি। কুরবান করে দিতে পারেন নিজের বাবা-মায়ের জীবন। সব কিছুর বিনিময়ে হলেও বিশ্বনবির সা. সম্মান রক্ষায় প্রস্তুত বিশ্ব মুসলিম।

সম্প্রতি ফ্রান্সের একটি স্কুলে অবমাননা করা হয় বিশ্বনবি সা. কে। এরপর হত্যা করা হয় অবমাননাকারী বেয়াদব শিক্ষককে। এ ঘটনায় ফ্রান্সজুড়ে বিরাজ করছে চরম অস্থিরতা। ফ্রান্সের সরকার ইমানুয়েল ম্যাক্রোঁ রাষ্ট্রীয়ভাবে এ অবমাননা বৈধতা দেয়ার চেষ্টা করছে। ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকা শার্লি এবদো এঁকেছে প্রিয় নবির সা. ব্যঙ্গকার্টুন। এসব নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে বিশ্ব মুসলিমের হৃদয়ে। বিক্ষোভ সমাবেশ হচ্ছে বিশ্বজুড়ে। পিছিয়ে নেই বিশ্বের অন্যতম বৃহৎ মুসলিম রাষ্ট্র বাংলাদেশ। বিশ্বনবির অবমাননায় উত্তাল সারাদেশ। দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হওয়া বিক্ষোভ মিছিল নিয়ে সাজানো হয়েছে আজকের প্রতিবেদন।
সারাদেশে আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ নিয়ে এটি সাজিয়েছেন-মোস্তফা ওয়াদুদ।


মহানবি সা. কে নিয়ে ফ্রান্সের ধৃষ্টতা; উত্তাল কিশোরগঞ্জ
মাহমুদুল হাসান, বিশেষ প্রতিনিধি

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মানবতার মুক্তির দূত বিশ্বনবি মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে আল্লামা আজহার আলী আনোয়ার শাহ রহ. প্রতিষ্ঠিত কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে সর্বস্তরের তাওহিদী জনতা সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

আজ ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১০ টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদি মসজিদ চত্বরে কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় সমাবেশ ও বিক্ষোভ মিছিল। বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মানবতার মুক্তির দূত, শান্তির প্রতিক, মহানবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে যে ঘৃণ্য কাজ করা হয়েছে তা বিশ্ব মুসলিমদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বেঈমানরা বেঁচে থাকার জন্য যুদ্ধ করে আর আমরা মুসলিম সম্প্রদায় ইসলাম ও নবীর ইজ্জতের হেফাজত রক্ষার জন্য জিহাদ করে জীবন দিতে সর্বদা প্রস্তুত থাকি।

[caption id="" align="aligncenter" width="450"]No description available. কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল[/caption]

বক্তারা দেশের সরকার প্রধানের উদ্দেশে বলেন, অনতিবিলম্বে ফ্রান্সের এ ঘৃণ্য কাজের নিন্দা প্রস্তাব পাশসহ রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানান। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পন্য বর্জন করে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।

এছাড়া বিক্ষোভ সমাবেশ থেকে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর কিছু দাবী পেশ করা হয়।
১. বাংলাদেশস্থ ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে ফ্রান্স সরকার কর্তৃক আমাদের প্রিয় নবী সা. এর বিরুদ্ধে অবমাননাকর কার্টুন ছবি প্রচার বন্ধ করতে নির্দেশ প্রদান করতে হবে ও নিজেদের কৃতকর্মের জন্য মুসলিম বিশ্বের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

২. ফ্রান্সে বসবাসকারী মুসলমান নারী পুরুষের উপর জুলুম নির্যাতন বন্ধ করে তাদের স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার নিশ্চিত করতে হবে ও বন্ধ করে দেওয়া মসজিদ মাদরাসা খুলে দিতে হবে।
৩. উল্লেখিত দাবী পূরণে ব্যর্থ হলে ফ্রান্সের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে দেশে ফিরিয়ে আনতে হবে। তাদের সাথে সকল প্রকার ব্যবসায়ীক লেনদেন বন্ধ করতে হবে।

৪. ফ্রান্সের সাথে সকল প্রকার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তাদের উৎপাদিত কোনো পন্য বাংলাদেশের ব্যবসায়ীরা ক্রয়-বিক্রয় করবে না। অবশ্যই সকল প্রকার ফ্রান্স পন্য বর্জন করতে হবে।
৫. আগামী 8 নভেম্বর অনুষ্ঠিত সংসদ অধিবেশনে এদেশের ইসলাম ধর্ম- আল্লাহ রাসূল, খোলাফায়ে রাশেদীন এবং সাহাবায়ে কেরামের নামে কুৎসা রটনা, সমালোচনা এবং কূরুচিপূর্ণ বক্তব্য ও লেখালেখি নিষিদ্ধের আইন পাশ করতে হবে। সর্বোপরি, ব্লাসফেমি আইন পাশ করতে হবে।

৬. ইসলামী শরীয়া বিধি-বিধানের বিরুদ্ধে সর্ব প্রকার আলোচনা, সমালোচনা ও টকশোর বিরুদ্ধে শাস্তি মূলক আইন পাশ করতে হবে।
৭. যে সকল নাগরিক রেডিও, টিভি ও সোস্যাল মিডিয়ায় নবি-রাসূল, মক্কা-মদিনা, কাবা শরীফ, মসজিদ মাদরাসার বিরুদ্ধে কুৎসা বা অবমাননাকর ছবি প্রচারে মুসলমান সমাজে বিশৃঙ্খলা তৈরী করে তাদেরকে ইসলামী শরীয়া আইনের আওতায় এনে বিচার করতে হবে।
৮. নারী নির্যাতন ও ধর্ষণরোধে নারীদের সম্মানজনক কর্মস্থল, বাসস্থান, নিরাপদে চলাচল, ইসলামী শরীয়া পর্দার বিধান ও শালীন পোষাক পরিধানের বিধান করে আইন পাশ করতে হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিকট উল্লিখিত দাবী দাওয়া বাস্তবায়নের জন্য অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায় আমরা তাওহিদী জনতা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

ফ্রান্সের প্রেসিডেন্ট মুসলিম জাতির নিকট ঘৃণিত: জমিয়ত কুমিল্লা মহানগরী

কুমিল্লা প্রতিনিধি: ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দুটি শহরে দুটি সরকারি বহুতল ভবনে বিশ্বনবি মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো বিশ্ব মুসলিমের নিকট ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। তার‌ই ফলশ্রুতিতে বাংলাদেশ ও আরববিশ্বসহ বিভিন্ন প্রান্তের মুসলমানগণ স্বতঃস্ফূর্তভাবে ফ্রান্সের পণ্য বর্জন করা শুরু করেছেন। যদি ফ্রান্সের প্রেসিডেন্ট সারা পৃথিবীর নবী প্রেমিক মুসলমানদের নিকট তার এই ঘৃণিত কাজের জন্য ক্ষমা না চায়, তাহলে মুসলিমবিশ্ব তাদের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব শাইখুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম এসব কথা বলেন।

[caption id="" align="aligncenter" width="476"]No description available. কুমিল্লা মহানগরী জমিয়তের মানববন্ধন[/caption]

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকাল ৪টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর উদ্যোগে কুমিল্লা প্রেসক্লাব চত্বরে ‘ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন মহানগর সহ-সভাপতি মাওলানা সারোয়ার আলম ভূঁইয়ার সভাপতিত্বে ও মহানগর প্রচার সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

আরও বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা জেলার সহ-সভাপতি মাওলানা নজির আহমদ, জমিয়ত কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান জিহাদী, মাওলানা জসীমউদ্দীন বিজয়পুরী, মুফতি আমিনুল ইসলাম শফী, মাওলানা আবুল বাশার, মাওলানা হোসাইন, মাওলানা ইজহারুল হক সিরাজী, হাফেজ আজিজুল হক ভূঁইয়া, হাফেজ বোরহান ও মাওলানা জাহিদ আল হাবিব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় সংসদ অধিবেশনে ফ্রান্সের এই গর্হিত কাজের জন্য নিন্দা প্রস্তাব পাস করতে হবে ও ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ করতে হবে। নেতৃবৃন্দ জাতিসংঘ এবং ওআইসিসহ বিশ্বের সকল মানবাধিকার সংস্থার প্রতি ফ্রান্সের মুসলমানদের নিরাপত্তা প্রদানের এবং বন্ধ করে দেওয়া সকল মসজিদ খুলে দেওয়ার ব্যবস্থা করার জোর দাবি জানান।

ফ্রান্সের সাথে বাংলাদেশের কোনো সম্পর্ক রাখা যাবে না; দক্ষিণ সুরমা ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিলে বক্তারা
আবু তালহা তোফায়েল: ফ্রান্স সরকার কর্তৃক মহানবি সা. কে ব্যাঙ্গচিত্র করে অবমাননা করার প্রতিবাদে আজ ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) বিকাল ৪.৩০ টায় ছাত্র জমিয়ত বাংলাদেশ দক্ষিণ সুরমা উপজেলা শাখার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

[caption id="" align="aligncenter" width="537"]No description available. ছাত্র জমিয়ত বাংলাদেশ দক্ষিণ সুরমা উপজেলা শাখার বিক্ষোভ মিছিল[/caption]

বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, ফ্রান্স সরকার ম্যাক্রো কর্তৃক মহানবী সা. কে ব্যঙ্গচিত্র করে অবমাননা করে পৃথিবীর ২'শ কোটি মুসলমানের হৃদয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। মুসলমানরা ঘুমিয়ে নেই, তারা রাতের আঁধারে জায়নামাযে আল্লাহর কাছে মাতা নত করে আর দিনের বেলা গোটা পৃথিবীর কুফফার-মুশরিকদের বিরুদ্ধে তলোয়ার উত্তোলন করে। মুসলমানের সবচেয়ে আপনজন হচ্ছে আমাদের নবী মুহাম্মদ সা.। তাই মুহাম্মদ সা.কে নিয়ে কোনো ধরণের অবমাননা বিশ্বের মুসলমান সইতে পারবে না।
বক্তারা আরও বলেন যে তুরস্ক, পাকিস্তানসহ বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলো রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানিয়েছে, কিন্তু বাংলাদেশ সরকার এখনো ফ্রান্সের বিরুদ্ধে কোনো বিবৃতি দেয়নি৷ অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানো হোক; এবং ফ্রান্সের সাথে কোনো ধরণের কুটনৈতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক কোনো ধরণের সম্পর্ক রাখা যাবে না। আর ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে তার দেশে ফিরিয়ে দেওয়া হোক। সাথে সাথে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কট করারও দাবী জানান।
বক্তারা স্থানীয় বাজারের ব্যাবসায়ীদের আহ্বান করে বলেন, আপনাদের দোকান ও ফার্মেসী থেকে ফ্রান্সের পণ্য ও ঔষধ বর্জন করুন। কারণ এরা আল্লাহর রাসূলের দুশমন, আমাদের দুশমন।

দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়তের সহ-সভাপতি কে এম তাহমিদ হাসানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান নোমানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা খালেদ আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন, প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক লুকমান হাকিম, যুবনেতা এম রেজাউল করিম রাজু, মহানগর ছাত্র জমিয়তের অর্থ সম্পাদক নুরুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক তানভীর আলম সিদ্দিক, রেঙ্গা আঞ্চলিক শাখা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্র জমিয়ত নেতা আরিফুর রশিদ প্রমুখ।

প্রেসিডেন্ট ম্যাক্রো মুসলমানদের কাছে নিঃশর্ত ক্ষমা না চাইলে পরিণতি হবে ভয়াবহ: যশোর জেলা ইমাম পরিষদ গাজী তাওহীদুর রহমান মুমতাজী, যশোর প্রতিনিধি

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবি সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে যশোর জেলা ইমাম পরিষদ এর আহবানে বিকেল তিন টায় দড়াটানা ভৈরব চত্বরে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

[caption id="" align="aligncenter" width="467"]No description available. যশোর জেলা ইমাম পরিষদ এর আহবানে সমাবেশ[/caption]

সমাবেশে মহানবি সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, অনতিবিলম্বে এমানুয়েল ম্যাক্রোকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিশ্ব মুসলিম সমুচিত জবাব দিতে বাধ্য হবে। নেতৃবৃন্দ মুসলমানদেরকে ফরাসী পন্য বর্জন করার আহবান জানান। সরকার প্রধানকে ফ্রান্সের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও সংসদে নিন্দা প্রস্তাব জ্ঞাপন করার দাবি জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন যশোর জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরী।

মুফতি কামরুল আনোয়ার নাঈম ও মুফতি আমানুল্লাহ কাসেমীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মুহা. আব্দুল মান্নান, মুফতি মুহা. মুজিবুর রহমান, মাওলানা নাজমুল হক, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা হামিদুল ইসলাম, মাওলানা নাসিরুল্লাহ, মাওলানা নাজির উদ্দীন, মুফতি শামসুর রহমান, মুফতি হাফিজুর রহমান, মুফতি আব্দুর রহমান এযাযী, মুফতি মাহমুদ হাসান, মাওলানা আরিফুল্লাহ আলমগীর, মুফতি উবায়দুল্লাহ শাকির, মুফতি মাসুদুর রহমান ও মুফতি আব্দুল হান্নান ,মাওলানা ইমাদুদ্দীন,মুফতী তাওহীদুর রহমান, মাওলান জিয়া প্রমুখ। সমাবেশ শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

ফ্রান্সে নবীর অবমাননা: ইমাম উলামা পরিষদ রংপুর এর প্রতিবাদী মানববন্ধন

রংপুর প্রতিনিধি: ফ্রান্সে মহানবি সা. এর ব্যাঙ্গ কার্টুন তৈরি করে রাষ্ট্রীয় মদদে প্রচার ও প্রদর্শনের প্রতিবাদে রংপুর জেলার আলেম-উলামা ও ইমাম-খতিবদের সংগঠন ইমাম উলামা পরিষদ রংপুর প্রতিবাদী মানববন্ধন করে। ২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার সকাল ১০ টায় ইমাম উলামা পরিষদ রংপুর এর আহ্বানে রংপুর প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা ইদ্রীস আলী।

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সে প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর প্রত্যক্ষ মদদে রাষ্ট্রীয় সহযােগিতায় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব, মুসলমানদের হৃদয়স্পন্দন বিশ্বনবী মুহাম্মাদ সা. এর ব্যাঙ্গচিত্র তৈরি করে পৃথিবীর দুইশাে কোটি মুসলমানের হৃদয়ে কুঠারাঘাত করা হয়েছে। সেই সাথে এসব ব্যাঙ্গচিত্র প্রদর্শন করা বন্ধ করবে না বলে জানিয়ে বিশ্বের সকল মুসলমানের মানবিক ও মৌলিক অধিকার চরমভাবে খর্ব করেছে ম্যাক্রোঁ।

বক্তারা আরাও বলেন, একজন মুসলমান কখনাে কোন গুস্তাখে রাসুলের সহযােগী হতে পারে না। তাই মুসলমানদের ইমানী দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে ফ্রান্সের যাবতীয় পণ্য বর্জন করা। ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক বর্জন করে তাদেরকে সমুচিত জবাব দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতিও তারা জোর দাবী জানান।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি মুফতি জসিম উদ্দীন, মাওলানা রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফেজ আমজাদ হােসাইন, প্রধান মিডিয়া সম্পাদক ক্বারী আতাউল হক, মাওলানা ইউছুফ আলী, ক্বারী আশরাফ আলী, মাওলানা নেয়ামুল হক, মাওলানা কাজী হামদুল্লাহ ও হাফেজ জয়নাল আবেদীনসহ পরিষদের অন্যান্য নেতারা।

জামিয়া গহরপুরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবি সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গহরপুর মাদরাসার উদ্যোগে আজ বাদ আছর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

[caption id="" align="aligncenter" width="530"]No description available. জামিয়া গহরপুরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত[/caption]

গহরপুর মাদরাসা বাজার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মুরারবাজার হয়ে সুলতানপুর ও আহমদপুর রোড প্রদক্ষিণ করে।
শেষে মোরা বাজার পয়েন্টে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। প্রতিবাদ সভায় বক্তৃতা রাখেন জামিয়া গহরপুরের মুহাদ্দিস মাওলানা সালেহ আহমদ মক্কী, মুফতী আনোয়ার হোসাইন শরিয়তপুরী, মুফতী আব্দুল্লাহ ও মাওলানা মুজিবুর রহমান শারিঘাটি প্রমুখ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ