শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

ধর্ষণ বন্ধের দাবিতে ঈশ্বরগঞ্জে স্মার্ট বাইকার্সদের মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি

‘তারুণ্য নেমেছে যুদ্ধে, ধর্ষণের বিরুদ্ধে’ এ স্লোগানকে সামনে রেখে সারাদেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও যৌন সহিংসতার সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে সামাজিক সংগঠন ‘স্মার্ট বাইকার্স’।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল ১১ টায় ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি। এতে এলাকার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুস সাকিব বলেন, দেশের প্রতিটি নারী ও শিশু সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছে। নারী ও শিশুর উপর সহিংসতার মাত্রা, ধরণ ও নিষ্ঠুরতা বহুগুন বেড়েছে। এর মূল কারণ নারীকে মানুষ হিসেবে গণ্য না করার দৃষ্টিভঙ্গী ও আচরণ। নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ ও প্রতিরোধের দায়িত্ব শুধু সরকারের নয় আমাদের সবার। তাই সহিংসতা বন্ধ ও ন্যায়বিচারের দাবীতে সবাইকে সোচ্ছার থাকার আহ্বান জানান নাজমুস সাকিব।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে নারীর প্রতি সহিংসতা, সারাদেশে শিশু ও নারী ধর্ষণ এবং গণধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ধর্ষকদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করতে সরকারের বিশেষভাবে আহবান জানান।

স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুস সাকিবের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সভাপতি অলি উল্লাহ, সাধারণ সম্পাদক এনামুল হাসান সাজ্জাদ, সহ-সভাপতি জুনায়েদ ফাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান পিয়েল, দপ্তর সম্পাদক জেমি, ক্রিয়া বিষয়ক সম্পাদক তায়েবুল ইসলাম জয় ও সদস্য আনোয়ার হোসেন রিয়াদ, হাসিনা আক্তার ইভা, শাহনাজ ফারিয়া মিশু, রুবাইয়া তাশদীদ অংকনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী মো. সোহরাব উদ্দিন, সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম রতনসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ