শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

বেফাকের খাস কমিটির বৈঠক কাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: বাংলাদেশ কওমি মাদরাসার সর্বোচ্চ শিক্ষা বোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ (বেফাক) এর অফিসে খাস কমিটির বৈঠক বসবে কাল। বেফাকের একাধিক কর্মকর্তাদের সাথে কথা বলে আওয়ার ইসলাম বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, আগামীকাল ২২ সেপ্টেম্বর’২০২০ (মঙ্গলবার) বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর কেন্দ্রীয় অফিসে এক খাস কমিটির বৈঠকের আয়োজন করা হয়েছে। বৈঠকে বেফাকের খাস কমিটির সকল সদস্য উপস্তিত থাকবেন বলেও জানা গেছে।

আগামীকালের বৈঠক বিষয়ে বেফাকের মহাপরিচালক অধ্যক্ষ জুবায়ের আহমদ চৌধুরীর সাথে আওয়ার ইসলাম কর্তৃক যোগাযোগ করা হলে তিনি জানান, কাল বেফাকের খাস কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। বিষয়টি সত্য। বৈঠকে কী কী এজেন্ডা রাখা হয়েছে জানতে চাইলে তিনি জানান, আপাতত একটি এজেন্ডার কথা আমি জানি। সেটি হলো, ‘বেফাকের আমেলা মিটিংয়ের স্থান ও তারিখ নির্ধারণ করা।’

এর আগে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টায় বেফাকের আমৃত্যু সভাপতি আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর বেফাকের সভাপতি পদটি শূণ্য হয়ে যায়। জানা গেছে, কালকের বৈঠক থেকে আমেলার যে তারিখ নির্ধারণ হবে সে তারিখে বেফাকের এ শূন্য পদের জন্য অভিভাবক নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সাবেক আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর দেশ যেভাবে হারিয়েছে একজন দীনের সাচ্চা খাদেমকে। তেমনি তাঁর মৃত্যুতে শূণ্য হয়েছে দেশের সবচেয়ে বড় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় আমিরের পদও। আল্লামা আহমদ শফী ছিলেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক। একই সাথে তিনি ছিলেন দেশের সর্বোচ্চ কওমি শিক্ষা বোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ (বেফাক) এর সভাপতি ও দাওরায়ে হাদিসের সরকারি স্বীকৃতি নেওয়ার জন্য গঠিত শিক্ষা বোর্ড ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ চেয়ারম্যান।

দেশের বড় বড় সংগঠনের এতগুলো পদের অধিকারী আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর বর্তমানে পদগুলো হয়ে পড়েছে অভিভাবকহারা। তবে আল্লামা আহমদ শফীর ইন্তেকালের মাত্র ২০ ঘন্টা পরেই হাটহাজারী মাদরাসা পরিচালনা জন্য মাদরাসার মজলিসে শুরা কর্তৃক তিন সদস্যের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বাকি থাকা অন্যান্য শূন্য পদগুলোও ধীরে ধীরে ফিরে পাবে অভিভাবক।

জানা গেছে, বাকি থাকা পদগুলো পূরণের ধারাবাহিকতায় এবার হতে যাচ্ছে বেফাকের শূণ্যপদ পূরণ পক্রিয়া। আর বেফাকের এ শূন্যপদ পূরণে আগামীকাল বসতে যাচ্ছে বেফাকের অফিসে খাস কমিটির বৈঠক। যা বেফাক সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তাদের সাথে কথা বলে আওয়ার ইসলাম নিশ্চিত হয়েছে।

জানা যায়, ২০০৫ সালে বেফাকের সভাপতি নির্বাচিত হন আল্লামা আহমদ শফী। আর ২০১৭ সালে নির্বাচিত হন ‘আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়ার’ চেয়ারম্যান। গঠনতন্ত্র মোতাবেক বেফাকের চেয়ারম্যান যিনি হবেন তিনিই হবেন ‘আল হাইআতুল উলয়ার’ চেয়ারম্যান।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ