শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

করোনা কালে আলেমদের অগ্রণী ভূমিকা দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আল মুবিন
কিশোরগঞ্জ থেকে>

করোনার ভয়াল থাবায় ক্ষতির মুখে শ্রমজীবী মানুষ। করোনা সংক্রমণের সংখ্যা কমে আসলেও কমেনি আতঙ্ক। ভাইরাস সংক্রমণের ভয়ে আগের মতো এখন তেমন কাজ পাচ্ছে না তারা। বেঁচে থাকার যুদ্ধ করছে প্রতিনিয়ত।

পাশাপাশি করোনাভাইরাসের ভীতি পাল্টে দিয়েছে মানুষের মনোজগত। উন্মোচন করে দিয়েছে অনেক মানুষের আসল চেহারা। মানুষ কিভাবে বদলে যায়, মনুষ্যত্ববোধ কিভাবে লোপ পায়, মানুষ কিভাবে অমানুষ হয়ে যায়, একজন মা কিভাবে করোনার ভয়ে সন্তানকে রাস্তায় ফেলে চলে যায়, করোনা এসে তা আমাদেরকে দেখিয়ে দিয়েছে।

ঠিক এমন একটি মুহূর্তে সমস্ত ভয় আর বিরোধকে দূরে ঠেলে একতার বন্ধনে আবদ্ধ হয়ে মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশনের ব্যানারে ঐক্যবদ্ধ হয়েছে একদল ওলামায়ে কেরাম।

বৈশ্বিক মহামারীর কারণে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারীদের কাফন দাফন সম্পন্ন করছেন তাঁরা।

এ পর্যন্ত শতাধিক করোনার মৃতের দাফন ও সৎকার সম্পন্ন করেছে সংগঠনটি। এর পাশাপাশি করোনার কারণে আর্থিক সংকটে পড়া ওলামায়েকেরামসহ প্রায় আট হাজার পরিবারের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন তাঁরা। সহায়তা গ্রহণকারীরা যাতে সংকোচ বোধ না করেন, সে জন্য সেগুলো দেওয়া হয়েছে গোপনে রাতের আঁধারে।

এছাড়াও করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে জনসচেতনতা তৈরির পাশাপাশি নানামূখী সেবামূলক কাজেও বেশ অবদান রাখছে সংগঠনটি। তাদের এই সেবামূলক কার্যক্রম করোনা পরবর্তী সময়েও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান মাওলানা শিব্বির আহমদ রশিদ।

মানবসেবা ও গবেষণাধর্মী এ সংগঠনটি সামাজিক কাজে সবার সম্মিলিত প্রচেষ্টায় সবাইকে ঐক্যবদ্ধ করে শান্তি শৃংখলার সাথে কিশোরগঞ্জ ও পার্শ্ববর্তী জেলায় সেবামূলক কার্যক্রম চালিয়ে ইতিমধ্যে প্রশাংসা কুড়িয়েছে। তাদের এই ব্যতিক্রমী কার্যক্রমের জন্য ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

করোনায় মৃতদের কাফন-দাফন সম্পন্ন করতে পিপি, মাক্স, গ্লাভসসহ যেসব সুরক্ষা সামগ্রী প্রয়োজন হচ্ছে, কিশোরগঞ্জ সিভিল সার্জন এর পক্ষ থেকে তার সরবরাহ করা হচ্ছে, কিশোরগঞ্জ জেলা প্রশাসকের পক্ষ থেকে তাদের চলাচলের জন্য একটি মাইক্রোবাস বরাদ্দ দেওয়া হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি মুঠোফোন নম্বর প্রচার করা হয়েছে ( ০১৭৪০ ৮৪৮৫৭০) যার মাধ্যমে মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা কল করে জানালে সংগঠনের স্বেচ্ছাসেবীরা বিনামূল্যে কাফন দাফনের আনুষঙ্গিক জিনিসপত্রসহ তাদের কাফন-দাফনের ব্যবস্থাও করছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ