শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

ফযিলত পরীক্ষা বাতিল করলো আযাদ দ্বীনী এদারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেটের আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশের অন্তর্ভুক্ত সকল মাদরাসার ১৪৪১ হিজরীর ফযিলত পরীক্ষা বাতিল করা হয়েছে। আজ বুধবার বোর্ডটির ওয়েব সাইটে মাদরাসা খোলা এবং পরীক্ষা বিষয়ে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ-এর অন্তর্ভুক্ত সকল মাদরাসার কর্তৃপক্ষের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সরকারের যথাযথ কতৃপক্ষের জারিকৃত প্রজ্ঞাপনের মাধ্যমে কওমি মাদরাসা সমূহে শিক্ষা কার্যক্রম শুরু করা এবং পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করার অনুমতি প্রদান করা হয়েছে।

এরই ভিত্তিতে আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ‘আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’-এর ১৪৪১ হিজরি সনের দাওরায়ে হাদীস (তাকমীল)-এর পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

অতএব, প্রত্যেক মাদরাসার সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্যবিধি পালন করত: শিক্ষা কার্যক্রম শুরু করা এবং দাওরায়ে হাদীসের পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করার অনুরোধ করা হচ্ছে।

তাতে আরও বলা হয়েছে, ১৪৪১ হিজরীর মারহালায়ে ফযিলতের কেন্দ্রীয় পরীক্ষা পরিস্থিতি বিবেচনায় বাতিল করা হলো। হাইআতুল উলয়ার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তীতে দাওরায়ে হাদীসের পরীক্ষার নিবন্ধনের জন্য ফযিলত পরীক্ষার মূল প্রবেশপত্রের অনুলিপি জমা দিতে হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ