শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

আরও এক সপ্তাহ সময় চেয়েছে তদন্ত কমিটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনা তদন্তে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি আরও এক সপ্তাহ সময় বাড়াতে আবেদন করেছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহা. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কক্সবাজারে পুলিশের গুলিতে সিনহা হত্যার ঘটনা তদন্তে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কমিটি দ্বিতীয়বারের মতো নির্ধারিত সময়ে প্রতিবেদন জমা দিতে না পারায় সময় চেয়েছে।

কমিটির প্রধান মুহ. মিজানুর রহমান বলেন, ঘটনার মূল অভিযুক্ত টেকনাফ থানা থেকে বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ এর সাথে তদন্ত কমিটির কথা বলার সুযোগ হয়নি এখনো। যেদিন আমরা তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য সময় রেখে ছিলাম, সেদিন তদন্তকারী সংস্থা প্রদীপকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

‘ফলে আমাদের কাজ কিছুটা বাকি থেকে যায়। সে কারণে নির্ধারিত ২৩ আগস্ট রিপোর্ট জমা দিতে পারছি না। ইতোমধ্যে আমরা এক সপ্তাহের সময়ের আবেদন করেছি। তদন্ত কমিটি সরকারকে বেশ কিছু সুপারিশসহ একটি প্রতিবেদন জমা দেবে।’

ঘটনার পর গঠিত তদন্ত কমিটিকে প্রথমে ১৬ আগস্ট এর মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্ধারিত সময় বেঁধে দেয়া হয়েছিল। সে সময়ে প্রতিবেদন জমা দিতে না পারায় কমিটিকে ২৩ আগস্ট পর্যন্ত সময় দেয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত ৩০ আগস্ট প্রতিবেদন জমা দিতে পারবে না বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।

তিনি বলেছেন, তদন্তের স্বার্থে মূল অভিযুক্ত বরখাস্তকৃত প্রদীপ কুমার সাথে কথা বলা প্রয়োজন। সে কারণে এক সপ্তাহের সময় চেয়েছেন।

তিনি আরও বলেন, তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের ভেঙে দেয়ার সময় ২৩ আগস্ট রোববারের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার টার্গেট নিয়ে তদন্ত কমিটি পুরোদমে কাজ করেছিল। এ পর্যন্ত ৬০ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটিকে দেয়া গাইডলাইন অনুযায়ী ঘটনার উৎস ঘটনার কারণ ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় করণীয় সম্পর্কে প্রতিবেদনে সুপারিশ করা হবে বলেও জানান তদন্ত কমিটির প্রধান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ