শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

হারামাইন পরিচালনা কমিটিতে যুক্ত হলো ১০ নারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হারামাইনের (মসজিদে হারাম ও মসজিদে নববি) পরিচালনা কমিটির ঊর্ধ্বতন পর্যায়ে ১০ জন নারীকে নিয়োগ দেওয়া হয়েছে।

আরব নিউজ জানায়, হারামাইন কর্তৃপক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, মসজিদে হারাম ও মসজিদে নববির নীতি প্রণয়ন, বাস্তবায়ন এবং তদারকিসহ সব পর্যায়ে দায়িত্ব পালন করবেন এই নারীরা।

এর আগে করোনাভাইরাসের মধ্যেই সদ্য সম্পন্ন হওয়া হজে প্রথমবারের মতো দায়িত্ব পালন করেছে সৌদি নারী পুলিশ। সেই ধারাবাহিকতায় এবার পৃথিবীর শ্রেষ্ঠ দুই মসজিদ পরিচালনায় দেখা যাবে নারীদেরকে। এটিকে সৌদি নারীদের জন্য অসামান্য সম্মান বলে মনে করছেন সংশ্লিষ্ট বিশ্লেষকরা।

হারামাইনের বিবৃতিতে আরো বলা হয়, নারীর ক্ষমতায়ন একটি গুরুত্বপূর্ণ বিষয়। যে কোনো ক্ষেত্রেই এটা অতীব জরুরি। এতে করে সার্বিকভাবে অর্থনীতি ও উন্নয়নে একটা ইতিবাচক প্রভাব পড়ে। তাছাড়া দুই প্রধান মসজিদে আসা অর্ধেকই নারী। সেই নারীদের ভালোমন্দ, প্রয়োজন-অপ্রয়োজন একজন নারীর পক্ষেই ভালো করে উপলব্ধি করা সম্ভব। এই সিদ্ধান্ত কার্যকরের মধ্যে দিয়ে মসজিদ দুটিতে আসা নারীরাও এখন থেকে স্বাচ্ছন্দবোধ করবেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ