শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

করোনা: স্পেনে ধূমপান নিষিদ্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা সংক্রমণ বিস্তার রোধে নানা ধরণের উদ্যোগ-আয়োজন করে যাচ্ছে পৃথিবী বিভিন্ন দেশ। কিন্তু বাস্তবিক পক্ষে কতটা কার্যকর হচ্ছে, সেক্ষেত্রে একটি প্রশ্ন থেকেই যায়। তবে কিছু কিছু ব্যাপারে পৃথিবীর সবদেশ ঐকমত্য প্রকাশ করেছে।

তার মধ্যে একটি ধূমপান। ধূমপায়ী করোনা সংক্রমণে একটু বেশিই মৃত্যুঝুকিতে থাকে। তার পরিপ্রেক্ষিতে এবার ধুমপান নিষিদ্ধ করল স্পেন। এর আগে গত মাসে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক গবেষণায় বলা হয়েছে, করোনা ছড়ানোর সঙ্গে ধূমপানের সরাসরি সম্পর্ক রয়েছে।

নতুন করে করোনা সংক্রমণ শুরু হওয়ায় স্পেনের গ্যালিসিয়া প্রদেশে জনসম্মুখে ধূমপানের ব্যাপারে এ নিষিদ্ধাদেশ জারি করা হয়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলীয় এই প্রদেশটিতে জনসম্মুখে ধূমপান নিষিদ্ধের এই সিদ্ধান্তের পর স্পেনের অন্যান্য আঞ্চলিক সরকারও এই নিয়ম চালুর বিষয়টি নিয়ে বিবেচনা করছে।

প্রাদেশিক সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে, রাস্তা-ঘাট, হোটেল, রেস্তোরাঁ বা বারে যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হলে ধূমপান নিষিদ্ধ থাকবে। এদিকে, স্পেনে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ