শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

টুপি পরা কি সুন্নত?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টুপি পরিধান করা সুন্নাত, মুস্তাহাব। অনেক হাদীস আছে যেখানে বলা হয়েছে যে, মুহাম্মাদ (সা) সব সময় টুপি পরতেন এবং তার সাহাবীরাও।

ইবনে ওমর (রা) বলেন, রাসূল (সা) সাদা টুপি পরতেন; তাবারান অনুযায়ী ইমাম সুয়ুতি বলেন, রাসূল (সা) সাদা টুপি পরতেন। (সিরাজ আল মুনির, ১১২)

আরেক হাদীসে বলা হয়েছে, আনাস বিন মালিক (রা) সাদা টুপি দিয়ে তার মাথা ঢেকে রাখতেন। (সহীহ বুখারী, হাদীস ৫৮০২)

সমস্ত আলেমগণ একমত যে, টুপি পরা মুস্তাহাব এবং চার ইমামের সকলেই বলেন যে, সলাত আদায়ের সময় টুপি পরিধান করা মুস্তাহাব এবং না পরিধান করাটা মাকরূহ।

সুতরাং টুপি পরিধান করা মুস্তাহাব। কারণ এটা রাসূল (সা) করেছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ