শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ফিলিস্তিনের গাজার ১ লাখ পরিবারকে সহায়তা দিচ্ছে কাতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাতারভিত্তিক গাজা পুনর্গঠন সংক্রান্ত কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে, গাজার এক লাখ অসহায় পরিবারকে তারা মাসিক আর্থিক সহায়তা দবে।

গত শুক্রবার এক ঘোষণায় এ তথ্য জানান কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আল-এমাদি। শনিবার সাহায্যের নগদ অর্থ দেওয়া শুরু হওয়ার কথা।

তিনি বলেন, গাজায় অসহায় পরিবারগুলোর সহায়তায় এগিয়ে এসেছে কাতার উন্নয়ন তহবিল। সেখান থেকে অর্থ সংগ্রহ করেই দেয়া হবে পরিবারগুলোকে।

তিনি আরো বলেন, গাজার বিভিন্ন পোস্ট অফিসের মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে। প্রতিটি পরিবারের জন্য আমরা ১০০ ডলার ধার্য্য করেছি। ১ লাখ পরিবার এই সহায়তা পাবে। শনিবার থেকে শুরু হয়ে এই কার্যক্রম আগামী বুধবার পর্যন্ত চলবে।

করোনাভাইরাসের এই মহামারির মধ্যে এই আর্থিক সহায়তা কার্যক্রম যেন আবার সংক্রমণ না বাড়িয়ে দেয় সে বিষয়ে সতর্ক করে আল-এমাদি বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে পোস্ট অফিসগুলোতে আসতে হবে। এ সময় সবাইকে সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে। কোনোভাবেই এমন কাজ করা যাবে না যাতে ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়তে পারে।

মিডেল ইস্ট মনিটরের বরাতে জানা যায়, ২০১৮ সাল থেকেই কাতারভিত্তিক এই কমিটি গাজাবাসীদের মাসিক ভিত্তিতে নগদ অর্থ সহায়তা দিয়ে আসছে। এ ছাড়া অন্যান্য নানাভাবে গাজা উপত্যকার মানুষদের সহায়তা দিয়ে আসছে কাতার সরকার। জাতিসংঘের সঙ্গে যৌথভাবেও তারা সেখানে নানা উন্নয়ন কার্যক্রমে অংশ নিচ্ছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ