শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

এবারের হাজিরা পাচ্ছেন ৪ গুণ জায়গা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনার প্রাদুর্ভাবের কারণে এ বছরের হজ সীমিত আকারে করার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। একই কারণে এবার অংশ নেয়া হাজিদের জন্য অন্যবারের তুলনায় চারগুণ বেশি জায়গা বরাদ্দ থাকবে। সৌদি হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রীর উপদেষ্টা ফাতেন বিনতে মুহাম্মদ হুসেইন এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, হজ চলাকালীন স্বাস্থ্য নিরাপত্তা বজায় এবং সবার নিরাপত্তা নিশ্চিতে এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। কারণ হজ শুরু হলে অনেক মানুষের ভিড় হবে। সেখানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার উচ্চঝুঁকি রয়েছে।

তিনি আরো বলেন, এবার সৌদি ধর্ম মন্ত্রণালয় হাজির সংখ্যা কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। এতে করে এবার হজে অংশগ্রহণকারীরা নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে সক্ষম হবেন। তাছাড়া প্রতিবছর একজন হাজির জন্য তাঁবুতে যে পরিমাণ স্থানের বরাদ্দ করা হয়, এবার তার চারগুণ বেশি জায়গা বরাদ্দ থাকবে।

হাজির সংখ্যা কমিয়ে আনা প্রসঙ্গে মুহাম্মদ হুসেইন বলেন, সৌদি আরবের জাতীয় সংকট ও দুর্যোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় যৌথভাবে সব পরিস্থিতি পর্যালোচনা করেছে। যা সরকারকে এমন সিদ্ধান্ত নিতে সহায়তা করেছে।

তাছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকেও আমরা বেশ ভালো সহায়তা পেয়েছি। সৌদি সরকারের এই সিদ্ধান্তকে খুব সময়োপযোগী বলে বিভিন্ন পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানায়, শুধু সৌদি আরবের নাগরিক এবং এই দেশে যারা অবস্থান করছেন তারাই এবারের হজ করতে পারবেন। কঠোর স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হবে এবারের হজ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ