শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

করোনায় মৃতদের জন্য বায়তুল মোকাররমে বিশেষ দোয়া অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জুমার নামাজের জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। নামাজ শেষে তিনিই দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এসময় মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে তাদের সবার পরিবারের জন্যও দোয়া করা হয়।

মোনাজাতে সব উম্মতে মোহাম্মদির গুনাহ মাফ এবং সব মৃত ব্যক্তির কবরের আজাব মাফ চাওয়া হয়েছে। এছাড়া করোনা ভাইরাস এবং যেকোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্যও দোয়া করা হয়েছে।

এদিকে দোয়ার আগে জুমার খুৎবাপূর্ব বয়ানে বায়তুল মোকাররমের সিনিয়র-পেশ ইমাম মুফতি মিজানুর রহমান কাসেমী বলেন, প্রাণঘাতী করোনা মহামারি সংক্রমণ থেকে রক্ষায় মহান আল্লাহর সঙ্গে গভীর সম্পর্ক কায়েম করতে হবে। এর জন্য প্রয়োজন আল্লাহর কুদরত ও মহাত্মাকে জানা।

পেশ ইমাম আরও বলেন, আল্লাহর সঙ্গে সম্পর্ক তৈরি হলেই পাপমুক্ত জীবনের দিকে ফিরে আসা সম্ভব হবে। আমাদের চারপাশে অনেক প্রিয়জনকে আমরা হারাচ্ছি। এটা থেকে শিক্ষা নিয়েও পরকালীন জীবনের সফলতা লাভের জন্য সাধনা চালিয়ে যেতে হবে। হিংসা-বিদ্বেষ, মানুষকে ধোঁকা দেওয়া ও প্রতারণাসহ যাবতীয় পাপাচার থেকে আমাদেরকে ফিরে আসতে হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ