শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

তিনি অন্যায়কে মেনে নেননি: মুহাম্মাদ মুরসির স্মৃতিচারণায় এরদোগান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন: মিসরের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসির ইন্তেকালের এক বছর পূর্তিতে তার রূহের মাগফিরাত কামনা করেছেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগান।

গতকাল বুধবার এক টুইটে এরদোগান মহান এই নেতার স্মরণে বলেন, আমি আজ আমার প্রিয় ভাই, মিসরের গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত সর্বপ্রথম প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসিকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছি এবং প্রথম শাহাদাত বার্ষিকীতে তার রূহের মাগফিরাত কামনা করছি।

টুইটারে মুহাম্মাদ মুরসির সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে মুসলিম বিশ্বের অন্যতম জনপ্রিয় নেতা এরদোগান আরও বলেন, আমাদের উত্তরসূরীদের জানতে হবে যে, তাদের পূর্বসূরীরা এমন মহান ছিলেন যারা অন্যায়কে মেনে নেননি।

উল্লেখ্য, গতবছর ১৭ জুন মুহাম্মাদ মুরসি দেশটির একটি আদালতে বক্তব্য রাখার সময় অসুস্থ হয়ে মারা যান।

আল-জাজিরার খবরে বলা হয়, আদালতে শুনানির সময় মুরসি দীর্ঘ সময় বক্তব্য রাখছিলেন। প্রায় ২০ মিনিট বক্তব্য রাখার পর তিনি অসুস্থ হয়ে পড়েন- এসময় মুরসিকে দ্রুত হাসপাতালে নেয়া হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করে।

এর আগে ২০১৩ সালে এক বিক্ষোভের জের ধরে মুরসিকে ক্ষমতাচ্যুত করেন দেশটির সেনা প্রধান আবদেল ফাত্তাহ আল সিসি এবং সিসি দেশের শাসনভার নিজের হাতে তুলে নেন। মুরসি ভক্তরা মনে করেন, আদালতে মুরসির ওপর সিসি প্রশাসনের শারীরিক মানসিক চাপ প্রয়োগই তার মৃত্যুর প্রধান কারণ। সূত্র: তুর্কি প্রেস

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ